• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ইমার্জিং কাপে সুযোগ পাচ্ছেন তারা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ০৫:২৬ পিএম
ইমার্জিং কাপে সুযোগ পাচ্ছেন তারা

ঢাকা: আগামী মার্চে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। স্বাগতিক বাংলাদেশসহ এশিয়ার মোট আটটি দেশের ক্রিকেট দল এতে অংশ নিচ্ছে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত এই টুর্নামেন্টে বাংলাদেশ ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব-২৩ দল খেলবে। তবে আফগানিস্তান, আরব আমিরাত, নেপাল ও হংকংয়ের জাতীয় দল এই টুর্নামেন্টে অংশ নেবে।

টেস্ট খেলুড়ে দেশ গুলো অবশ্য জাতীয় দল থেকে বাদ পড়া চার ক্রিকেটার দলে নিতে পারবে। সেক্ষেত্রে বাংলাদেশ দলে সুযোগ পেতে পারেন বাদ পড়া চার তারকা ক্রিকেটার।

এদের মধ্যে আনামুল হক বিজয়, শাহরিয়ার নাফিস, নাসির হোসাইন ও আল আমিন হোসাইনের নাম শোনা যাচ্ছে। এমন আসরে পারফর্ম করলে জাতীয় দলের দরজা নতুন করে খুলতে পারে বলে ধারনা করা যায়।

আসন্ন এই টুর্নামেন্টের দল নির্বাচক ও প্রস্তুতি প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘ওয়ানডে দলটা তৈরি করে ইমার্জিং কাপের স্কোয়াড দেব। আমরা এইচপি (হাই পারফর্মেন্স) স্কোয়াড থেকে ২২ জনের একটা দল করে দিয়েছি, যেটা পুরোপুরি অনূর্ধ্ব-২৩ দল। ওদের অনুশীলন শুরু হয়ে যাবে ২৫ ফেব্রুয়ারি থেকে।

এর পর যে চারজন জাতীয় দল থেকে আসার কথা ওটা ওয়ানডে দল করার পর ঠিক করব। জাতীয় দলের প্রতিষ্ঠিত, ভালো চার খেলোয়াড় এখানে দিতে পারব আশা করি।’

মার্চে শুরু হলেও এখনো ইমার্জিং এশিয়া কাপের ভেন্যু নিশ্চিত করতে পারে নি বিসিবি। মিরপুর স্টেডিয়ামের সংস্কার কাজ চলায় বিসিবির ভাবনায় ফতুল্লা ও সিলেট স্টেডিয়াম।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘ফতুল্লা স্টেডিয়াম ও কক্সবাজার স্টেডিয়াম এগিয়ে আছে। সিলেট স্টেডিয়ামও হতে পারে। আশা করছি কয়েক দিনের মধ্যেই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!