• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইরাকে প্রীতি ম্যাচ খেলবেন জিকো-রিভালদোরা


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৫, ২০১৭, ০৯:১০ পিএম
ইরাকে প্রীতি ম্যাচ খেলবেন জিকো-রিভালদোরা

ঢাকা: বর্তমান সময়ে ইরাককে বিশ্ববাসী চেনে যুদ্ধ-বিধ্বস্ত দেশ হিসেবে। যে দেশের মানুষ মৃত্যুকে প্রতিনিয়ত তাড়া করে বেড়ায় মৃত্যু। যুদ্ধ বিধ্বস্ত দেশটির সাধারণ মানুষের মনে কিছুটা সময়ের জন্য হলেও স্বস্তি ফিরিয়ে আনতে একটি প্রীতি ম্যাচের আয়োজন করা হয়েছে। আগামী ৯ সেপ্টেম্বর ইরাকের দক্ষিণাঞ্চলীয় শহর বসরায় ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ব্রাজিলিয়ান কিংবদন্তী জিকো ও রিভালদোসহ ম্যাচে বেশ কিছু সাবেক তারকা ফুটবলার অংশ নিবে বলে নিশ্চিত করেছে আয়োজক সূত্র।

এর মাধ্যমে প্রায় ৬৫ হাজার সমর্থক ম্যাচটি উপভোগ করতে পারবে বলে আশা করা হচ্ছে। ইউরোপীয়া শীর্ষ ক্লাবগুলোর সাবেক শীর্ষ তারকারাই এই ম্যাচে অংশ নিবে। এ সম্পর্কে আর্জেন্টিনা ও ইন্টার মিলানের সাবেক স্ট্রাইকার হারনান ক্রেসপো গণমাধ্যমে বলেছেন, ‘ইরাকী বন্ধুদের সাথে একত্রিত হয়ে আমরা আমাদের সেরাটা দেবার চেষ্টা করবো।’

এই ম্যাচে আরো অংশ নিচ্ছেন স্প্যানিশ ডিফেন্ডার মাইকের সালগাডো। তার সাথে একটি সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে ক্রেসপো এই মন্তব্য করেছেন। রিয়াল মাদ্রিদের সাবেক রাইট-ব্যাক সালগাডো মনে করেন ইরাকে কিংবদন্তীদের এই ম্যাচের মাধ্যমে ইরাকের সাধারণ মানুষ অন্তত ৯০ মিনিট তাদের জীবনের কঠিন মুহূর্তগুলোকে ভুলে থাকতে পারবে।
এই ম্যাচে আরো অংশ নেবার কথা রয়েছে ব্রাজিলিয়ান কিংবদন্তী জিকো ও রিভালদো, বার্সেলোনার সাবেক পর্তুগীজ মিডফিল্ডার ডেকোর। এছাড়া ২০০৭ সালে ইরাকের হয়ে এশিয়ান কাপ বিজয়ী দলের খেলোয়াড়রা এই ম্যাচে খেলবেন। তাদের মধ্যে অন্যতম হলেন ইরাকের হয়ে সর্বাধিক ম্যাচ খেলে সর্বোচ্চ গোলদাতার কৃতিত্ব অর্জন করা ইউনিস মাহমুদ।

ফিফার নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৩ সালের পরে ঘরের মাটিতে গত জুনে প্রথমবারের মত অন্তর্জাতিক ম্যাচ আয়োজন করে ইরাক। ফুটবল মাঠে একের পর এক সন্ত্রাসী হামলার জের ধরে ফিফা ইরাকের বসরা শহরকে নিষিদ্ধ ঘোষণা করেছিল। মে মাসের শুরুতে এই নিষেধাজ্ঞা উঠিয়ে নেয় ফিফা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!