• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় অনন্তর ‘দ্বীন- দ্য ডে’


বিনোদন প্রতিবেদক জুন ২১, ২০১৮, ০১:৪৪ পিএম
ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় অনন্তর ‘দ্বীন- দ্য ডে’

ছবি: তেহরান টাইমস থেকে নেয়া

ঢাকা: ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় সিনেমা নির্মান করতে যাচ্ছে ঢালিউড সিনেমার আলোচিত নায়ক ও পরিচালক অনন্ত জলিল। ইসলাম ধর্মকে উপজীব্য করে নির্মিতব্য এ সিনেমার নাম হবে ‘দ্বীন- দ্য ডে’। ইরানের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশনের সঙ্গে প্রাথমিক আলোচনা চূড়ান্ত করেছেন অনন্ত জলিল।

ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলিরেজা সম্প্রতি তেহরান টাইমসকে দেয়া সাক্ষৎকারে বলেছেন, ‘অনন্ত জলিল পুরো বিষয়টি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। তিনি যা ভাবছেন, তা অত্যন্ত সময় উপযোগী। ইসলাম নিয়ে এমন ছবি নির্মাণটা জরুরি।’

তিনি আরও বলেন, ‘অনন্ত জলিল ইরান ও বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবি নির্মাণ করতে চান। আমরাও খুবই আগ্রহী! আলোচনা ইতিবাচক।’ বাংলাদেশের গণমাধ্যমকে অনন্ত জলিল আগেই জানিয়েছেন, ‘দ্বীন- দ্য ডে’ নামে ছবি নির্মাণ করতে যাচ্ছেন তিনি। 

এবার ইরানের সঙ্গে ছবিটি যৌথ প্রযোজনায় নির্মাণ করার আগ্রহ নিয়ে তেহরানে গিয়েছিলেন। গত ১৮ জুন প্রতিষ্ঠানটির পরিচালক আলিরেজা তাবেশের সঙ্গে তার আলোচনা হয়েছে।’

জানা গেছে, এই ছবিটির পুরো শুটিং ইরানে করতে চান অনন্ত জলিল। মূলত সিরিয়ায় মুসলিমদের উপর চলা বর্বরতাই হচ্ছে এই ছবির মূল বিষয়। যার জন্য ইরানে শুটিং করতে চান অনন্ত।

ছবিটিতে অভিনয় করবেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। ছবির গল্প ভাবনায় আছেন অনন্ত নিজে। এর চিত্রনাট্য ও সংলাপ লিখছেন প্রখ্যাত চলচ্চিত্রকার ছটকু আহমেদ। আগামি নভেম্বর মাস থেকে এ ছবির শুটিং শুরু হবার কথা রয়েছে।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!