• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইসরাইলের কাছে ক্ষমা চাইলো আইএস!


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২৭, ২০১৭, ০৪:৪৮ পিএম
ইসরাইলের কাছে ক্ষমা চাইলো আইএস!

ফাইল ছবি

ঢাকা: ‘ভুল বশত আমাদের যোদ্ধারা আপনাদের সৈন্যদের ঘাঁটিতে গুলি চালিয়েছে। আমরা আপনাদের কাছে ক্ষমা প্রার্থী।’ ইহুদিবাদী ইসরাইলের দখলকরা সিরিয়ার গোলান উপত্যকায় হামলা চালানো পর এভাবে ইসরাইলের কাছে ক্ষমা চেয়েছে ইসলামী জঙ্গি গোষ্ঠি ইসলামিক স্টেট (আইএস)।

ইসরাইল ভিত্তিক সংবাদ মাধ্যম টাইমস অব ইসরাইলের খবরে বলা হয়, দেশটির সাবেক যুদ্ধমন্ত্রী মোশে ইয়ালুন বলেছেন, আইএসের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। এমনকি ইসরাইলি সেনার ওপর গুলি চালিয়ে পরে তারা ক্ষমা চেয়েছে।

গত নভেম্বরে সিরিয়ার সীমান্তে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের একটি ঘটনা ঘটেছিল। ইয়ালুন সম্ভবত সেই ঘটনার ইঙ্গিত করেছেন বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে। ওই ঘটনায় আইএস সমর্থিত জঙ্গিদের সঙ্গে ইসরাইলি সৈন্যদের গুলিবিনিময় হয়েছিল। সংক্ষিপ্ত বন্দুকযুদ্ধের পর ইসরাইলি সামরিক বাহিনী জঙ্গিদের ওপর বিমান হামলা ও ট্যাংক থেকে গোলা নিক্ষেপ করেছিল, এতে চার জঙ্গি নিহত হয়।

আইএস ও অন্যান্য জঙ্গিগোষ্ঠীকে ইসরাইল সরাসরি রসদ সরবরাহ করে থাকে বলে অভিযোগ করে আসছেন সিরীয় কর্মকর্তারা। অনেকেই বলে থাকেন- আইএস ইসরাইলের সৃষ্টি। জঙ্গিগোষ্ঠীটির সঙ্গে তাদের গোপন যোগাযোগ রয়েছে। তবে ইসরাইল সব সময়ই এসব অস্বীকার করে আসছিলো। 

অবশ্য এমন বক্তব্য দেয়ার পরে আর এ বিষয়ে  মুখ খুলতে বা এ নিয়ে আর কোনো ব্যাখ্যা দিতে রাজী হননি ইয়ালুন। ২০১৩ থেকে ২০১৬ সালের মে পর্যন্ত ইসরাইলের যুদ্ধমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!