• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইসলামী ব্যাংক নিয়ে চমক দেয়া তথ্য


নিজস্ব প্রতিবেদক মে ১১, ২০১৭, ১০:২৪ পিএম
ইসলামী ব্যাংক নিয়ে চমক দেয়া তথ্য

ঢাকা: ইসলামী ব্যাংক নিয়ে এক প্রকার চমকে দেয়ার মতো তথ্য দিলেন ব্যাংকটির সরকার মনোনীত পরিচালক ও ভাইস-চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম। তার দেয়া তথ্যে কিছুটা সন্দেহেরও উদয় হয়েছে ব্যাংকারদের মনে। বিষয়টি নিয়ে ফেসবুকেও চলছে আলোচনার ঝড়।

বৃহস্পতিবার (১১ মে) বিকেলে ইসলামী ব্যাংকের বিষয়ে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন সৈয়দ আহসানুল আলম। সেখানে ব্যাংকটিকে বাঁচাতে বিনিয়োগকারিদের সহযোগিতা চেয়েছেন তিনি।

নিজের দেয়া স্ট্যাটাসে তিনি লিখেছেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডকে রাষ্ট্র বিরোধী, স্বাধীনতা বিরোধী, জঙ্গি অর্থায়নকারি কর্মকর্তারা দখলে নেয়ার জন্য তৎপর হয়েছে। তাদের কাছে বর্তমান পরিচালনা পরিষদ অসহায় হয়ে পড়েছে। ব্যাংকটি বাঁচাতে জরুরিভাবে গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের ইসলামী ব্যাংকে সাঁড়াশি অভিযান পরিচালনা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

আহসানুল আলম অভিযোগ করেছেন, দুই ডজন উচ্চ-পদস্থ কর্মকর্তা ব্যাংকটিকে স্বাধীনতা ও রাষ্ট্র বিরোধী লোকদের হাতে তুলে দিতে চেষ্টা চালাচ্ছে। তারা বর্তমান পরিচালনা পরিষদের কোনো কথাই মানছে না।

দেশের বেসরকারি খাতের সবয়েচে বড় ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক। দেশের পুঁজিবাজারেও তালিক্ভূক্ত ব্যাংক এটি। সেই ব্যাংকে পরিচালকের দায়িত্বে থেকে আমজনতার উদ্যেশ্যে এরকম বেফাঁস মন্তব্য তিনি করতে পারেন কি-না তা নিয়েও ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!