• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে জরিমানা


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৭, ২০১৮, ১০:৪৮ পিএম
ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে জরিমানা

ঢাকা: মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট (ডায়াগনস্টিক টেস্টে রোগ নির্ণয়ের জন্য ব্যবহৃত রাসায়নিক উপাদান) ব্যবহার, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং সার্জিকাল সামগ্রী ব্যবহার করায় রাজধানীর কাকরাইলের ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে ছয় লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া দুটি প্রতিষ্ঠান বন্ধ করে দেন আদালত।

মঙ্গলবার (১৭ জুলাই) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানে হাসপাতালটির ল্যাবে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট এবং অপারেশন থিয়েটারে কিছু ওষুধ পাওয়া যায় যেগুলোর মেয়াদ গত এপ্রিল ও মে মাসেই শেষ হয়েছে। এজন্য তাদের জরিমানা করা হয়। একই অভিযোগে ইসলামী ব্যাংক স্পেসালাইজড হাসপাতালকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে পল্টনের রাজধানী ডায়াগনস্টিক সেন্টার, রয়েল ডায়াগনস্টিক সেন্টার এবং ইফতি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া মেডিকেল রিপোর্ট তৈরির প্রমাণ পেয়েছেন আদালত। বিদেশে গমনেচ্ছুরা সাধারণত এ তিনটি সেন্টার থেকে মেডিকেল টেস্ট করিয়ে দূতাবাসে জমা দেয়।

তিনি আরো বলেন, এ তিনটি সেন্টারে ভুয়া রিপোর্ট তৈরির প্রমাণ পাওয়া গেছে। এ কারণে রাজধানীকে সাত লাখ ও ইফতিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি রয়েল এবং ইফতি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!