• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ইসলামী ব্যাংকের চার কর্মকর্তার পদোন্নতি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১০, ২০১৭, ০৯:৪২ পিএম
ইসলামী ব্যাংকের চার কর্মকর্তার পদোন্নতি

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে মোহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ মোহন মিয়া, মোহাম্মদ আলী ও আবু রেজা মো. ইয়াহিয়া পদোন্নতি পেয়েছেন। এর আগে তারা ব্যাংকের অ্যাক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ মুনিরুল মওলা ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-২ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৬ সালে প্রবেশনারী কর্মকর্তা হিসেবে যোগদানের পর বিভিন্ন পদমর্যাদায় ব্যাংকের বিভিন্ন শাখা, জোন ও ডিভিশনে কাজ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রী লাভ করেন। তিনি ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে ট্রেনিং ও সেমিনারে অংশ নিতে বাহরাইন, থাইল্যান্ড, ইতালি, ও শ্রীলংকাসহ বিভিন্ন দেশ সফর করেন। তিনি দি ইনস্টিটিউ অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর ডিপ্লোমেড অ্যাসোসিয়েট।

মুহাম্মদ মোহন মিয়া ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-১-এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৫ সালে প্রবেশনারী কর্মকর্তা হিসেবে ব্যাংকে যোগদানের পর বিভিন্ন শাখায় বিভিন্ন পদমর্যাদায় কাজ করেন। তিনি ব্যাংকের সদরঘাট শাখা, ভিআইপি রোড শাখা, রমনা শাখা ও হেড অফিস কর্পোরেট শাখার প্রধান এবং ঢাকা সাউথ জোনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি লাভ করেন। তিনি ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা, সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপে অংশগ্রহণ করতে হংকং, থাইল্যান্ড, চীন, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইতালি, সুইজারল্যান্ড, সুইডেন, মালয়েশিয়া, ভারত সৌদিআরব, সিঙ্গাপুর ও জার্মানি সফর করেন।

মোহাম্মদ আলী ব্যাংকের বিনিয়োগ প্রশাসন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০১ সালে অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদানের পর ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিনিয়োগ বিভাগে দায়িত্ব পালন করেন। তিনি দেশি বিদেশি বিভিন্ন কোম্পানি ও প্রকল্পে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহনের জন্য অস্ট্রিয়া, জার্মানি, ফিলিপাইনস, মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ সফর করেন। তিনি ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলোজি থেকে মাস্টার অব ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন এবং বুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন।

আবু রেজা মো. ইয়াহিয়া কোম্পানি সচিব হিসেবে বোর্ড সেক্রেটারিয়েট ডিভিশনে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৯ সালে প্রবেশনারি কর্মকর্তা হিসেবে যোগদানের পর ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ে নানা পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এলএল.বি (সম্মান) ও এলএল.এম ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে ট্রেনিং ও সেমিনারে অংশ নিতে রাশিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন, সিংঙ্গাপুর, থাইল্যান্ড, সৌদি আরব, শ্রীলংকা, মালদ্বীপ, ব্রুনাই ও ভারতসহ বিভিন্ন দেশ সফর করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!