• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইসলামী ব্যাংকের দ্বন্দ্বে নয় পরিচালকের বিবৃতি


নিজস্ব প্রতিবেদক মে ২০, ২০১৭, ০৯:৩৯ পিএম
ইসলামী ব্যাংকের দ্বন্দ্বে নয় পরিচালকের বিবৃতি

ঢাকা: ইসলামী ব্যাংকের পরিচালনা পরিষদের দ্বন্দ্ধ এখন মতিঝিলের রাস্তায় প্রকাশ্যে রূপ নিলো। শনিবার (২০ মে) ব্যাংকের ব্যবস্থাপনার বিরুদ্ধে ফের কথা বলেন আহসান। তার পক্ষে ব্যাংকের নয় পরিচালক আছেন বলে দাবি করে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন।

শনিবারের দেয়া বিজ্ঞপ্তিতে ইসলামী ব্যাংকের কয়েকজন পরিচালকের স্বাক্ষর রয়েছে। বিবৃতি দিয়ে আহসানুল আলম বলেন, তার সঙ্গে ব্যাংকের নয় জন পরিচালক রয়েছেন। তাকে পদত্যাগে বাধ্য করা হলে এই পরিচালকরাও ব্যাংক ছেড়ে চলে যাবেন।

গত বৃহস্পতিবার (১৮ মে) ব্যাংকটির ভাইস-চেয়ারম্যান ও পরিচালক আহসানুল আলম পারভেজের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান আরাস্তু খান। এর আগে ফেসবুক স্ট্যাটাস দিয়ে আহসানুল দাবি করেছিলেন, ইসলামী ব্যাংকে রাষ্ট্র ও স্বাধীনতা বিরোধী শক্তির লোকজন রয়েছে দুই ডজনের বেশি। যা মিডিয়ায় হুলস্থুল সৃষ্টি করে। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাংকের চেয়ারম্যানকে ডেকে পাঠান। পরে চেয়ারম্যান সংবাদ সম্মেলনে বলেন, আহসানুল হক ভিত্তিহীন অভিযোগ ও মিথ্যাচার করেছেন। তাকে কেউ পদত্যাগের জন্য হুমকি দেয়নি। 

গত জানুয়ারিতে সাবেক অতিরিক্ত সচিব আরাস্তু খানকে চেয়ারম্যান, অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে ভাইস চেয়ারম্যান করার পাশাপাশি ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক পদেও পরিবর্তন আসে। চলতি বছরের জানুয়ারি মাসে ব্যাংকটির ব্যবস্থাপনায় বড় ধরনের পরিবর্তন আনা হয়।

আজকের দেয়া বিবৃতিতে বলা হয়, কোনো পরিচালককে হুমকির মুখে পদত্যাগ করতে বাধ্য করা হলে বহু সম্মানিত পরিচালক একযোগে পদত্যাগ করবেন। 

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!