• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ইসিকে নিয়ে বেফাঁস মন্তব্য উপস্থাপকের, ব্যবস্থা নেয়নি এসএ টিভি!


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৯, ২০১৭, ১২:০৯ পিএম
ইসিকে নিয়ে বেফাঁস মন্তব্য উপস্থাপকের, ব্যবস্থা নেয়নি এসএ টিভি!

ঢাকা: নবগঠিত নির্বাচন কমিশন (ইসি) নিয়ে বেফাঁস মন্তব্য করে ফেঁসে গেলেন বেসরকারি এসএ টেলিভিশনের ‘লেট এডিশন’-এর উপস্থাপক মাহমুদ আল ফয়সাল। টকশোর একপর্যায়ে উপস্থাপক নতুন ইসি সদস্যদের ‘গোপালী’ বলে সম্বোধন করেন। টিভি উপস্থাপকের এমন মন্তব্যে তোলপাড় চলছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) এসএ টিভির মধ্যরাতের টকশো ‘লেট এডিশন’-এ উপস্থাপক ছিলেন মাহমুদ আল ফয়সাল। এ দিন টকশোর আলোচনার বিষয়বস্তু ছিল- ‘নতুন ইসি গঠন’।

রাত সাড়ে ১১টায় শুরু হওয়া লাইভ অনুষ্ঠানটিতে আলোচক ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও চট্রগ্রামের একজন ব্যক্তি।

তিনজনের তর্ক-বির্তকে ভালোই জমে উঠেছিল। বেশ কিছুক্ষণ অতিবাহিত হওয়ার পর উপস্থাপক তার স্বভাবসুলভ উপস্থাপনা চালিয়ে যাচ্ছিলেন। একপর্যায়ে হঠাৎ-ই উপস্থাপক মাহমুদ আল ফয়সাল নতুন ইসিকে নিয়ে মন্তব্য করেন, ‘গোপালীরা কি কপাল খুলতে পারবে?’-এমন মন্তব্যের পরপরই আমন্ত্রিত অতিথি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী তার কড়া সমালোচনা করেন।

উপস্থাপকের এমন বেফাঁস মন্তব্যে চারদিকে ব্যাপক সমালোচনা চলছে। সাংবিধানিক পদ নিয়ে একজন উপস্থাপকের এমন মন্তব্য ‘মূর্খতার পরিচয়’ হিসেবেও অভিহিত করছেন কেউ কেউ। সেই অনুষ্ঠানের ফুটেজটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ বিষয়ে বুধবার (৮ ফেব্রুয়ারি) সেদিনের ‘লেট এডিশন’-এর আলোচক ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, সেদিনের  ওই আলোচনায় আমার সঙ্গে বিএনপি নেতা দুদু ভাই আর চিটাগাংয়ের একজন ছিলেন। তার বিস্তারিত পরিচয় আমার জানা নেই। তিনি রিনাউনড কেউ নন। আমরা সাধারণত টকশোতে একই পর্যায়ে নেতারা অংশ নিই। সেখানে কীভাবে একজন আনাড়ি এবং অখ্যাত আলোচক আনা হলো সেটা বোধগম্য নয়।

উপস্থাপকের বেফাঁস মন্তব্যের বিষয়ে খালিদ মাহমুদ বলেন, প্রোগ্রাম অন ইয়ার চলছিল। আমি ওই জায়গায় বসে মন্তব্য করেছি। আমি কড়া ভাষায় বলেছি, এই সব আপনি বলতে পারেন না। দায়িত্বজ্ঞান সম্পর্কে সচেতন না থাকলে কীভাবে ভালো অনুষ্ঠান উপহার দেবে। নিজের মধ্যে এটুকু সম্মানবোধ না থাকলে আওয়ামী লীগ করে লাভ কি? ইসি একটি সাংবিধানিক পদ, ব্যক্তি হিসেবে না হয় পদকে তো মূল্যায়ন করতে হবে?

ঘটনার পর উপস্থাপক মাহমুদ আল ফয়সালকে শুধু অনুষ্ঠানটি থেকে সরিয়েই দায় সারল এসএ টিভি কর্তৃপক্ষ। তিনি এসএ টিভি সংলাপ নামে আরো একটি অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে কাজ করছেন। দুটি অনুষ্ঠানই অত্যন্ত মানহীন হওয়ায় তা দর্শক ধরে রাখতে পারছে না। মাহমুদ আল ফয়সাল এসএ টিভির হেড অব নিউজ হিসেবেও দায়িত্বপালন করছেন।

ভিডিও লিংক...

সোনালীনিউজডটকম/জেডআরসি

Wordbridge School
Link copied!