• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ইসির সঙ্গে বিএনপির সংলাপ ইতিবাচক


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৭, ০৬:৩০ পিএম
ইসির সঙ্গে বিএনপির সংলাপ ইতিবাচক

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বিএনপির সংলাপে অংশ নেয়া রাজনীতির জন্য ইতিবাচক। আশাকরি তারা (বিএনপি) আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে।’ ইসি’র সঙ্গে সংলাপে আওয়ামী লীগ ১১ দফা প্রস্তাব দেবে বলে জানান তিনি।

রোববার (১৫ অক্টোবর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নতুন সচিব মো. নজরুল ইসলামের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা সবসময় চাই বিএনপি নির্বাচনে আসুক। কারণ বিএনপি একটা বড় রাজনৈতিক দল। কিন্তু তারা গত নির্বাচনে অংশগ্রহণ না করে অস্তিত্ব সংকটে ভুগছে। তবে আশাকরি তারা আর এ ভুল করবে না।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপির সংলাপে অংশ নেয়া রাজনীতির জন্য ইতিবাচক। বিএনপি শক্তিশালী ও কঠিন প্রতিপক্ষ। আওয়ামী লীগ মনে প্রাণে চায় তারা নির্বাচনে আসুক। সংলাপে অংশগ্রহণ প্রমাণ করছে তারা নির্বাচনেও আসবে।’ 

তিনি বলেন, দুর্বলকে পরাজিত করে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে চায় না। আগের (২০১৪ সালের ৫ জানুয়ারি) নির্বাচনেও আওয়ামী লীগ চেয়েছিল বিএনপি অংশ নিক। ওই নির্বাচনে অংশ না নিয়ে তাদের বিশাল ক্ষতি হয়েছে- তা এখন সবাই বলছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, প্রধান বিচারপতির বিদেশ সফর সম্পর্কে যা বলার তা সুপ্রিম কোর্ট ও আইনমন্ত্রী-ই বলেছেন। এর বাইরে সরকারের আর কোনো বক্তব্য নেই। 

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিএনজিচালিত অটো রিকশা সরকার নির্ধারিত ভাড়া ও মিটার পদ্ধতি মানছে না। ঢাকায় কিছুটা মানলেও চট্টগ্রামে সিএনজি অটোরিকশায় চলছে একেবারেই স্বেচ্ছাচারিতা। 

সিটিং সার্ভিস সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, সিটিং সার্ভিস ব্যবস্থাকে চেষ্টা করেও লাইনে আনা যাচ্ছে না। সিটিং সার্ভিসের নামে বাস মালিকরা গণপরিবহনে অরাজকতা সৃষ্টি করেছে। বিষয়টি নিয়ে সরকার গভীরভাবে চিন্তা ভাবনা করছে।

নতুন সচিবকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ‘এক্সেল লট কঠোরভাবে নিয়ন্ত্রণ করা না গেলে দেশের সড়ক-মহাসড়ক ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে, নষ্ট হয়ে যাবে।’

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!