• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইয়াবাখোর নেতার বহিস্কারাদেশ তুলে নিল ছাত্রলীগ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৮, ২০১৮, ১০:০৭ পিএম
ইয়াবাখোর নেতার বহিস্কারাদেশ তুলে নিল ছাত্রলীগ

ঢাকা : ইয়াবাসেবনের দায়ে সংগঠন থেকে বহিস্কৃত ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান তুষারের বহিস্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শনিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।  

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত ঐ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‌বাংলাদেশ ছাত্রলীগের নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মোঃ হাসিবুর রহমান তুষার-এর নিজ আবেদনের প্রেক্ষিতে তার উপর আরোপিত বহিস্কারাদেশ প্রত্যাহার করা হলো।

এর আগে গত ৭ জানুয়ারি তুষারের ইয়াবা সেবনের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে বিষয়টি নানা সমালোচনার জন্ম দেয়। কারণ এর আগের দিন ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে  ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শোভাযাত্রাপূর্ব এক অনুষ্ঠানে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মাদক নির্মূলে কাজ করার জন্য ছাত্রলীগ কর্মীদের নির্দেশ দেন। 

ইয়াবাসেবনের সেই ছবি ভাইরালের পরদিন (৮ই জানুয়ারি) তুষারকে সংগঠন থেকে বহিস্কার করে ছাত্রলীগ। এবং তখন সেই বহিস্কারাদেশে তার বিরুদ্ধে ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ’ আনা হয়েছিল।

এছাড়া, এ বছরের ১লা জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে ইমরান জমাদ্দার নামে ছাত্রলীগের কেন্দ্রীয় পর্যায়ের এক নেতার রুমের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে সেই নেতাকে গুরুতরভাবে মারধর করার অভিযোগ রয়েছে তুষারের বিরুদ্ধে।

এসব বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের মোবাইলে কয়েকবার কল দেয়া হলেও তার নম্বরটি ব্যস্ত পাওয়া যায়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!