• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড়ে নিখোঁজ ৭


আন্তর্জাতিক ডেস্ক মে ২৪, ২০১৮, ০৭:৫০ পিএম
ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড়ে নিখোঁজ ৭

ঢাকা: ইয়েমেনের সোকোত্রা দ্বীপে বুধবার (২৩ মে) রাতে ঘুর্ণিঝড় মেকেনু আঘাত হানায় সাতজন নিখোঁজ হয়েছে। এছাড়া আরো কয়েকশ’ লোক ঘরবাড়ি ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হয়েছে। ঘুর্ণিঝড়ের প্রভাবে প্রচন্ড বন্যা দেখা দিয়েছে। এতে বেশ কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। দেশটির কর্মকর্তারা এ কথা জানান। খবর এএফপি’র।

মৎস্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, নিখোঁজদের মধ্যে চারজন ছিলেন যাত্রীবাহী একটি নৌকার ক্রু। আরব সাগরে ঘূর্ণিঝড়টি আঘাত হানলে নৌকাটি ডুবে যায়।

অপর এক কর্মকর্তা জানান, প্রবল বর্ষণে ঘরবাড়ি ও রাস্তাঘাট প্লাবিত হওয়ায় লোকজন আটকা পড়লে দেড়শো পরিবারকে সরকারি আশ্রয়কেন্দ্রে স্থানান্তর করা হয়।

রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা সাবা জানিয়েছে, কর্তৃপক্ষ বিভিন্ন মানবিক সংস্থা ও হুতি বিদ্রোহীদের সংগে যুদ্ধরত সৌদী- নেতৃত্বাধীন সামরিক জোটকে সহায়তার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।

ইয়েমেনে ২০১৫ সাল থেকে শুরু হওয়া গৃহযুদ্ধে দেশটির লাখ লাখ নাগরিক শোচনীয় অবস্থার শিকার। সৌদি নেতৃত্বাধীন জোট ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। এ সংঘাতে এ পর্যন্ত প্রায় ১০ হাজার লোক নিহত হয়েছে। জাতিসংঘ একে বিশ্বের সবচেয়ে ভয়াবহ মানবীয় সংকট হিসেবে চিহ্নিত করেছে ।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!