• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইয়েমেনের কারাগারে সৌদি জোটের হামলা, নিহত ৩০


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ৩০, ২০১৬, ১১:১৩ এএম
ইয়েমেনের কারাগারে সৌদি জোটের হামলা, নিহত ৩০

বিদ্রোহী নিয়ন্ত্রিত ইয়েমেনের একটি কারাগারে সৌদি জোটের বিমান হামলায় ৩০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে বিদ্রোহীদের পক্ষ থেকে জানানো হয়েছে নিহতের সংখ্যা ৪৩ জন। সংবাদ মাধ্যম বিবিসি ও আল জাজিরা এ খবর প্রকাশ করেছে।

বিবিসি জানায়, আল-জায়েদিয়া নিরাপত্তা প্রধান কার্যালয়ের একটি অংশে থাকা ওই জেলখানাটিতে হাদী সরকার সমর্থিত বন্দীদের রাখা হতো। এই হামলা সম্পর্কে দেশটির বিতাড়িত প্রেসিডেন্ট জানায়, এই বিমান হামলা বিদ্রোহী নেতার জন্য পুরস্কার এবং ইয়েমেনের মানুষের জন্য উচিত শিক্ষা।

আল-জাজিরা তাদের এক প্রতিবেদনে জানায়, জাতিসংঘের শান্তি রক্ষাবিষয়ক প্রস্তাবনা দেশটি থেকে বিতাড়িত প্রেসিডেন্ট মনসুর হাদী প্রত্যাখ্যান করার পর এই হামলা চালানো হয়েছে। এদিকে ইয়েমেনের সরকার সমর্থিত বাহিনী দ্বারা পরিচালিত বিদ্রোহীদের বিরুদ্ধে করা হামলায় সহযোগিতার জন্য শনিবার চালানো বিমান হামলায় ১৭ জন সাধারণ নাগরিক মারা যায়।

এর আগে এক অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে সৌদি জোটের বিমান হামলায় ১৪০ জন সাধারণ নাগরিক মারা যায়। বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা হলে সৌদি জোটের পক্ষ থেকে জানানো হয়, 'ভুল তথ্যের কারণে এই হামলা চালানো হয়েছে।'

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!