• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘ঈগল হান্ট’ অপারেশন চলছেই, বিস্ফোরণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৭, ২০১৭, ০২:৩৭ পিএম
‘ঈগল হান্ট’ অপারেশন চলছেই, বিস্ফোরণ

চাঁপাইনবাবগঞ্জ: রাতের বিরতির পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর-চককীর্ত্তি ইউনিয়নের ত্রিমোহনী-শিবনগর গ্রামে ঘিরে রাখা সন্দেহভাজন জঙ্গি আস্তানায় ‘অপারেশন ঈগল হান্ট’ দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় শুরুর পর বিকট শব্দ শোনা গেছে। অভিযান শুরুর সময় ঘণ্টাখানেক ধরে শোনা গেছে মুহুর্মুহু গুলির শব্দ।

ঘটনাস্থলে পৌঁছেছে বোমা নিষ্ক্রিয়কারী দল। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম হাবিল জানান, রাতের বিরতির পর বৃহস্পতিবার সকালে আবার অপারেশন শুরু হয়। তবে সকাল ১০টা ৬ মিনিটে একটি বিকট শব্দ শোনা গেছে ওই বাড়ির ৪ শতাধিক গজ দূর থেকে। এছাড়া বোমা নিষ্ক্রিয়কারী দলকে ঘটনাস্থলে যেতে দেখা গেছে। এখনও থেকে থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে। নিরাপত্তার কথা বলে পুলিশ ওই বাড়ির আশপাশের প্রায় ৬শ’ গজের ভেতর কাউকে যেতে দিচ্ছে না।

মোবারকপুর-চককীর্ত্তি ইউনিয়নের ত্রিমোহনী-শিবনগর গ্রামে ঘিরে রাখা সন্দেহভাজন জঙ্গি আস্তানায় এলাকা ১৪৪ ধারা জারি থাকলেও উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা গেছে। এর আগে বুধবার সকাল থেকে ঘিরে রাখা আস্তানাটিতে সন্ধ্যায় সোয়াট সদস্যরা চূড়ান্ত অভিযান শুরু করলেও দুই ঘণ্টা পরই স্থগিত করে।

বুধবার রাত ৯টার দিকে প্রেস ব্রিফিংয়ে কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তা উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার জানিয়েছিলেন, ওই বাড়ির ভেতর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি একটি গ্রেনেড নিক্ষেপ করা হয় এবং চার-পাঁচটি বিকট বিস্ফোরণও ঘটানো হয়। ঢাকা থেকে হেলিকপ্টারে করে চাঁপাইনবাবগঞ্জে আসার পর উপজেলার শিবনগর-ত্রিমোহনী গ্রামে ঘেরা ওই বাড়ির কাছে পৌঁছান সোয়াট সদস্যরা।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এটিএম মুজাহিদুল ইসলাম বলেন, রাজশাহী থেকে তিন প্লাটুন বিশেষ ফোর্স ঘটনাস্থলে রয়েছে। এছাড়া ঢাকা থেকে সোয়াট টিম এসেছে। এখন অভিযান তারাই পরিচালনা করছে। পুলিশ কেবল তাদের বাইরে থেকে সাপোর্ট দিচ্ছে। অভিযান শেষ হলে তারা সোয়াটের কাছ থেকে ওই বাড়ির দায়িত্ব বুঝে নেবে। আপাত নিরাপত্তার স্বার্থে বাড়িটির আশপাশে কাউকে যেতে দেয়া হচ্ছে না বলেও জানান পুলিশ সুপার।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!