• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

‘ঈদগাহে শুধুই জায়নামাজ, আর কিচ্ছু নয়’


নিজস্ব প্রতিবেদক জুন ২৩, ২০১৭, ০৫:৩১ পিএম
‘ঈদগাহে শুধুই জায়নামাজ, আর কিচ্ছু নয়’

ঢাকা: জাতীয় ঈদগাহে ও বায়তুল মোকাররম মসজিদে নামাজ আদায় করতে আসা মুসল্লীরা নিজের সঙ্গে শুধু জায়নামাজ নিয়ে আসতে পারবেন। মোবাইল, হাতঘড়ি বা যান্ত্রিক কোনো বস্তু নিয়ে আসতে পারবেন না। এমনকি খাওয়ার জন্য পানির বোতলও নিয়ে আসতে পারবেন না বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি)। নিরাপত্তার স্বার্থেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

জাতীয় ঈদগাহের প্রস্তুতি নিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে একথা বলেন। র‌্যাব ডিজি বেনজীর আহমেদ বলেছেন, জাতীয় ঈদগাহে ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জায়নামাজ ছাড়া অন্য কিছু নিয়ে মুসল্লিদের প্রবেশ করতে দেয়া হবে না। জননিরাপত্তার স্বার্থে এমনকি পানির বোতলও ঢুকতে দেয়া হবে না। শুক্রবার (২৩ জুন) বেলা সোয়া ৩টার দিকে জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা নিরাপত্তার বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখছি। ঈদগাহের প্রবেশদ্বারে অনেকগুলো ডিভাইস স্থাপন করবো। যে কারণে ঈদের নামাজের মুসল্লিদের অনুরোধ করবো শুধুমাত্র জায়নামাজ নিয়ে ঈদগাহে আসবেন। এর বাইরে পানির বোতল আনাকেও নিরুৎসাহিত করা হচ্ছে।

মুসল্লিদের প্রতি আহ্বান জানিয়ে র‌্যাবের এ কর্মকর্তা বলেন, জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতিসহ অনেক মন্ত্রী ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা আসবেন। নিরাপত্তার জন্য জায়নামাজ ব্যতীত অন্যকিছু আনাকে নিরুৎসাহিত করা হচ্ছে। এছাড়া ঈদগাহের নিকটবর্তী গাড়ি পার্কিং করতে দেয়া হবে না। যারা নামাজ পড়তে জাতীয় ঈদগাহে আসবেন তারা যেন দূরে গাড়ি পার্কিং করে আসেন।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!