• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ঈদে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৮, ২০১৮, ০৫:৫৪ পিএম
‘ঈদে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে’

ঢাকা: র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ জানয়িছেন, ঈদুল আজহার দিন, আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব। দেশজুড়ে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে।

শনিবার (১৮ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, জনসাধারণের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে র‌্যাবের ফেসবুক পেজে দেশব্যাপী সব সড়কের নিয়মিত আপডেট দেয়া হবে। রাস্তাঘাটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবাইকে এ সুবিধা গ্রহণের আহ্বানও জানান তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে রাজধানীর এক্সিট পয়েন্টগুলোতে ২০টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতী সেতুতে কাঠামোগত সমস্যার কারণে যানজট সৃষ্টি হয়। সে কারণে এই দুটি এলাকাতেও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। হাইওয়ে ও লোকাল পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে। লক্ষ্য ঘরমুখো মানুষকে সহযোগিতা করা। নৌপথ এবং রেলপথে ঈদযাত্রা এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

পশুর হাটের বেচা-কেনা জমে উঠতে শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, বড় বড় বাজারগুলোতে র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। যেসব বাজারে ক্যাম্প নেই সেখানে র‌্যাবের পেট্রোল টিম থাকবে। অজ্ঞানপার্টি-মলমপার্টির দৌরাত্ম্যরোধে র‌্যাব তৎপর রয়েছে।

ঈদ জামাতের নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে র‌্যাব মহাপরিচালক বলেন, দিনাজপুর ও শোলাকিয়ায় দুটি বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া রাজধানীতে প্রধান জামাতসহ অন্যান্য ঈদ জামাতে র‌্যাবের নজরদারি থাকবে।

গুগল ম্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন সড়কের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বেনজীর আহমেদ বলেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া এবং দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে চাপ থাকলেও এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে শুক্রবার (১৭ আগস্ট) ৯টি ফেরি চলাচল করলেও শনিবার (১৮ আগস্ট) ১৩টি ফেরি চলাচল করছে। তারপরেও আমরা দুটি ফেরিঘাটেই গরুর ট্রাকগুলোকে প্রাধান্য দিয়ে ফেরি পারাপারে সহায়তা করছি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!