• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঈদের চার ছবির তিনটিই শাকিব খানের


বিনোদন প্রতিবেদক জুন ২৭, ২০১৬, ০৬:১৬ পিএম
ঈদের চার ছবির তিনটিই শাকিব খানের

ঈদে এবার থাকছে চারটি ছবি। হল মালিক ও বুকিং এজেন্টরা এমনই তথ্য দিয়েছেন। তবে দর্শক মহলে চলচ্চিত্রের খবরটা আসার আগে কোন হলে কোন ছবি বা কতটা হলে মুক্তি পাচ্ছে তা নিয়ে শুরু হয়েছে এক ধরনের প্রতিযোগিতা।

এবারের ঈদে মুক্তির অপেক্ষায় থাকা এ চারটি ছবি নিয়েও তৈরি হয়েছে জোর প্রতিযোগিতা। ছবিগুলো হচ্ছে জাকির হোসেন সীমান্ত ও জয়দেবের ‘শিকারি’, মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’, শামিম আহমেদ রনির ‘মেন্টাল’, এবং আবদুল আজিজ ও বাবা যাদবের ‘বাদশা’।
 
শুরুতে অনেক ছবির নাম শোনা গেলেও চূড়ান্ত সময়ে এসে জানা যায়ন ঈদের ছবির এই তালিকা। গত ঈদেও এই পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে এবার শাকিব খানকে নিয়ে প্রতিযোগিতা বেশি যাচ্ছে। তার অভিনীত তিনটি ছবিই এই ঈদে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এ প্রসঙ্গে শাকিব খান বলেন, হিরোর কাজ ছবিতে অভিনয় করা। তবে এবার প্রতিটি ছবিতে আমাকে ভিন্নভাবে দর্শকরা দেখতে পাবেন। ‘শিকারি’ ছবিতে শ্রাবন্তী, ‘মেন্টাল’ ছবিতে তিশা, আঁচল, পড়শী এবং ‘সম্রাট’ ছবিতে অপু বিশ্বাস আমার বিপরীতে কাজ করেছি।

শাকিব বলেন, এবারের ঈদে অপু বিশ্বাসের একটি ছবিই মুক্তি পাচ্ছে। আর ছবিটিও ভিন্ন একটি গল্প নিয়ে। আমার হিসেবে প্রত্যেকটি ছবি ব্যবসা করার মতো। আমার বিশ্বাস, সবক’টি ছবি দর্শক গ্রহণ করবেন।

দেশীয় বড় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ ঈদের ছবি নিয়ে বলেন, ‘বাদশা’ ছবিতে কলকাতার জিৎ এর বিপরীতে থাকছেন নুসরাত ফারিয়া এবং ‘শিকারি’ ছবিতে প্রথমবার যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করেছেন শাকিব খান। সঙ্গে রয়েছেন শ্রাবন্তী। তাই দুটি ছবি নিয়েই আমরা সমান আশাবাদী।

এবারের ঈদে শুধু দেশি তারকা না, দর্শকরা দেখতে পাবেন ওপার বাংলার নায়ক জিৎ ও অভিনেত্রী শ্রাবন্তীকে। তাই চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই ধারণা করছেন, এবারের ঈদে দর্শক ভাগ হয়ে যাবে। কলকাতার অভিনেতা-অভিনেত্রীদের এ দেশের দর্শকরা স্যাটেলাইট চ্যানেলেই সুবাদে বেশ ভালোভাবেই চেনেন। তাই তাদের ছবি দেখতে যাবেন দর্শকরা।

‘রানা পাগলা’ ছবির নাম দিলেও ‘মেন্টাল’ নামেই ছবিটি ঈদে মুক্তি পাবে বলে জানিয়েছেন এ ছবির প্রযোজক পারভেজ চৌধুরী। ছবিটি নিয়ে তিনি বলেন, আমার ছবির গল্পে দর্শকরা ভিন্নতা পাবে। এখন পর্যন্ত ১৫০টিরও বেশি হলের বুকিং হয়েছে আমার ছবি। ভালো মেকিং, ভালো এডিটর এবং বাইরে থেকে কালার করে আনলেই ভালো ছবি হয়ে যায় না। ভালো গল্প লাগে সবার আগে। বাংলাদেশের গল্প।  মাটির মানুষের গল্প। যা আমার ছবিতে উপভোগ করতে পারবেন দর্শকরা।

এদিকে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দিন বলেন, ছবি যত ভালো হবে দর্শকরা ততো হলে ভিড় জমাবেন। তাই বড় বাজেটের বেশি ছবি মুক্তি পেলে তেমন কোনো সমস্যা নেই। এতে করে ছবির বাজার বড় হবে। এখন নজর দিতে হবে মার্কেটিং নিয়ে।

এবারের ঈদে সবকটি ছবি ভালো ব্যবসা করার সম্ভাবনা রয়েছে। কারণ ছবি মুক্তির সংখ্যাটা কম। তবে ঈদে ছবি মুক্তি দেয়ার আগে মার্কেটিং ও প্রচারণা বিষয়টার দিকে লক্ষ্য দেয়াটা বেশি জরুরি।

আগে একটা ছবি মুক্তি পাওয়ার আগে কুলি, রিকশাওয়ালা থেকে শুরু করে শিক্ষিত শ্রেণীর মানুষরাও জানতে পারতেন। টিভি, পত্রিকা, মাইকিং সবকিছু মিলে ছিল ভিন্ন প্রচারণা। যা দিন দিন হারিয়ে যাচ্ছে। এসব দিকে সব প্রযোজকের নজর দেয়া উচিত।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!