• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঈদের ছুটি কাটান কুয়াকাটায়


পটুয়াখালী প্রতিনিধি জুন ১৪, ২০১৮, ০৮:৩২ এএম
ঈদের ছুটি কাটান কুয়াকাটায়

পটুয়াখালী: ঈদের ছুটিতে সাগরকন্যা কুয়াকাটায় ছুটছেন ভ্রমণ পিপাসুরা। তাদের বরণ করে নিতে প্রস্তুত কুয়াকাটাও। ইতোমধ্যে অধিকাংশ হোটেল মোটেল গুলোতে অগ্রিম বুকিং হয়ে গেছে। আর পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে সকল ব্যবস্থাও নেয়া হয়েছে।

সূর্যোদয় আর সূর্যাস্তের লীলাভূমি সমুদ্র সৈকত কুয়াকাটা। ১৭ কিলোমিটার বিস্তৃত বেলাভূমির একপাশে সাগর আর আরেক পাশে সবুজে ঘেরা মনোরম প্রকৃতি। এখানকার দর্শনীয় স্থানের মধ্যে রয়েছে নারিকেল বীথি, ফয়েজ মিয়ার বাগান, ইকোপার্ক, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার ও সীমা বৌদ্ধ বিহার।

এছাড়া ভ্রমণের জন্য রয়েছে সুন্দরবনের পূর্বাঞ্চল খ্যাত ফাতরার বন, গঙ্গামতি, কাঁকড়ার চর, লেম্বুর চরসহ কয়েকটি স্থান। এসব এলাকা ঘুরে বেড়াতে প্রতিবছরই উৎসবগুলোতে ভিড় জমান পর্যটকরা।

এবারের ঈদের ছুটিতেও পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত সৈকতের পাশের দোকানি ও হোটেল মোটেল ব্যবসায়ীরা।

এ বিষয়ে কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মোতালেব শরীফ বলেন, পর্যটকদের জন্য আমাদের হোটেলগুলো প্রস্তুত রয়েছে। ঈদে পর্যটকদের চাহিদা অনুযায়ী সকল ধরনের সুবিধার ব্যবস্থা করা হবে আমাদের পক্ষ থেকে।

এদিকে পর্যটকদের জন্য সৈকত এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সকল ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পৌর মেয়র। পাশাপাশি তাদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানিয়েছেন কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক মো. মনিরুজ্জামান।

অন্যদিকে কুয়াকাটা পৌরসভার মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন, সৈকত এলাকা পুরোপুরি পরিষ্কার-পরিচ্ছন্ন রয়েছে। পর্যটকদের যাতে কোনো সমস্যায় পড়তে না হয় সেজন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে।

সাগরকন্যা কুয়াকাটায় দেড় শতাধিক হোটেল মোটেল রয়েছে। আর প্রতিবছরই এখানে উৎসবগুলোতে লক্ষাধিক পর্যটকের সমাগম ঘটে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!