• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

উইন্ডিজের সামনে ৩৩১ রানের বড় লক্ষ্য শ্রীলংকার


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৩, ২০১৬, ০৬:৩২ পিএম
উইন্ডিজের সামনে ৩৩১ রানের বড় লক্ষ্য শ্রীলংকার

ঢাকা : ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য ৩৩১ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলংকা। বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে  টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে শ্রীলংকা। স্কোরবোর্ডে ১৮ রান উঠতেই আউট হন কুশল পেরেরা (৭)। দ্বিতীয় উইকেটে ধনঞ্জয়া ডি সিলভা ও নিরোশন ডিকওয়েলা ১০৫ রান তুলে বড় স্কোর গড়ার ইঙ্গিত দেয়। ১২৩ রানে ধনঞ্জয়াকে ফিরিয়ে এই জুটি ভাঙেন কার্লোস ব্রেথওয়েট। তার আগে ৬০ বলে সাত চারের সাহায্যে ৫৮ রানের ইনিংস খেলেন ধনঞ্জয়া।

তৃতীয় উইকেটে কুশল মেন্ডিসের আরো একটি বড় জুটি গড়েন ডিকওয়েলা। দুজনে মিলে যোগ করেন ১০৭ রান। ২৩০ রানে ডিকওয়েলাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন জেসন হোল্ডার। দুর্ভাগ্য ডিকওয়েলারের মাত্র ৬ রানের জন্য তাকে সেঞ্চুরিবঞ্চিত হয়েছে। তার ৯৪ রানের ইনিংসটি সাজানো ছিল সাত চার আর এক ছয়ের সাহায্যে।

একই ভাগ্য বরণ করতে হয়েছে কুশলকেও। ২৭৭ রানে ফেরার সময় তারও নামের পাছে ছিল ৯৪। ৭৩ বলে সাত চার আর পাঁচ ছক্কায় কুশল এই রান করেন। শেষের দিকে অধিনায়ক উপুল থারাঙ্গা ১৯ বলে ২৬ ও পাথিরানা ১৬ বলে  ২৪ রান করলে শ্রীলংকা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৩০ রানের বড় সংগ্রহ পায়। ৫৭ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন হোল্ডার।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
শ্রীলংকা: ৩৩০/৭ (৫০ ওভার) (কুশল ৯৪, ডিকওয়েলা ৯৪, ধনঞ্জয়া ৫৮, থারাঙ্গা ২৬, পাথিরানা ২৪*। হোল্ডার ৩/৫৭, গ্যাবরিয়েল ১/২৯, ব্রেথওয়েট ১/৫৬, নার্স ১/৫৮, ব্রেথওয়েট ১/৬৪।)

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!