• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

উচ্চস্বরে গান-বাজনা, প্রতিবাদ করায় বৃদ্ধকে হত্যা!


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৮, ০৯:২৬ পিএম
উচ্চস্বরে গান-বাজনা, প্রতিবাদ করায় বৃদ্ধকে হত্যা!

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর ওয়ারীতে একই ভবনে বিয়ের অনুষ্ঠানে উচ্চস্বরে গান-বাজনার প্রতিবাদ করায় নাজমুল হক (৬৫) নামে এক অসুস্থ বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে ওয়ারীর গোপীবাগের রামকৃষ্ণ মিশন রোডের ৪৪ নম্বর বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

নিহতের পুত্রবধূ সাদিয়া নাসরিন জানান, ওই এলাকায় বহুতল বাড়ির অষ্টম তলায় পরিবারের সঙ্গে থাকেন তারা। ওই বাড়ির পঞ্চম তলায় সপরিবারে থাকেন আলতাব হোসেন নামে এক ব্যক্তি। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাতে বাসার ছাদে আলতাবের ভাতিজা হৃদয়ের গায়ে হলুদের অনুষ্ঠান চলছিল। ওই অনুষ্ঠান ঘিরে বিকট আওয়াজ ও গান-বাজনা চলছিল।

তিনি আরো জানান, চার বছর আগে তার শ্বশুর নাজমুলের বাইপাস সার্জারি হয়। কিছুদিন আগে তিনি অসুস্থ হয়ে পড়েন। ওই গৃহবধূর দাবি, উচ্চস্বরে গাজনা-বাজনা করায় প্রচণ্ড শব্দে আরো বেশি অসুস্থ হয়ে পড়েন নাজমুল।

নাজমুলের ছেলে নাসিমুল হক জানান, বাবা অসুস্থ হয়ে পড়লে বাসার ছাদে গিয়ে অনুষ্ঠানের গান-বাজনার আওয়াজ কমাতে অনুরোধ করি। কিন্তু তারা অনুরোধ উপেক্ষা করে আমার সঙ্গে বাক-বিতণ্ডা শুরু করেন।

এরই জেরে শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে ভবনের নিচতলায় আলতাব, বর হৃদয়, নিলয় এবং আরো কয়েকজন মিলে বাবা ও আমাকে মারধর করলে বাবা অচেতন হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে নিকটস্থ আজগর আলী হাসপাতালে নিয়ে গেলে দুপুর সাড়ে ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক বাবাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে ময়নাতদন্তের জন্য ওই বৃদ্ধের মরদেহ উদ্ধার করে সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

ওয়ারী থানার ওসি (তদন্ত) মো. সেলিম বলেন, গান বাজনাকে কেন্দ্র করে এ গণ্ডগোল হয়। পরে সকালে নাজমুলকে ভবনের নিচে ডেকে নিয়ে মারধর করা হলে তিনি মারা গেছেন বলে প্রাথমিকভাবে জেনেছি।

ওই ভবনের সিসি টিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজে মারধরের ঘটনা দেখা গেছে। কয়েকজনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!