• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘উজ্জীবিত বাংলাদেশকে দেখে খুব ভালো লেগেছে’


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৯, ২০১৮, ০৭:৩২ পিএম
‘উজ্জীবিত বাংলাদেশকে দেখে খুব ভালো লেগেছে’

ফাইল ছবি

ঢাকা: ত্রিদেশীয় সিরিজ, টেস্ট কিম্বা টি-টোয়েন্টি, ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে একেবারে নাস্তানাবুদ হয়েছে মোস্তাফিজ-সাব্বিররা। তাই শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের নিয়ে খানিকটা ভয় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের মনে। কিন্তু ভয়ডরহীন ক্রিকেট খেলে লঙ্কানদের টানা দুই ম্যাচে হারিয়ে সেই শঙ্কা উড়িয়ে দিয়েছে লাল সবুজের জার্সিধারীরা। তাই দেশে ফিরে মুশফিকদের বীরের তকমা দিয়েছেন বিসিবি বস।  

সোমবার (১৯ মার্চ) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের নাজমুল হাসান বলেন, ‘ছেলেরা বীরের মতো খেলেছে। এটা ঠিক ভারতের কাছে হেরেছে। ছেলেদের কষ্টটা আমি দেখেছি। হারের পর ওরা ভেঙে পড়েছিল। মানসিক অবস্থা খুব নাজুক ছিল। খেলায় হার-জিত থাকবেই। এক দল জিতবে এক দল হারবে। তবে প্রত্যেক ম্যাচেই বাংলাদেশ বীরের মতো খেলেছে।’

বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের দলের সেরা চার ব্যাটসম্যান ফাইনালে রান করতে পারেনি। তবু এই পুঁজি নিয়ে আমরা যেভাবে লড়েছি তা প্রশংসনীয়। আমরা শেষ বল পর্যন্ত লড়াই করেছি। ক্রিকেটাররা হয়তো আমাদের কষ্ট দিয়েছে, হতাশ করেছে, কিন্তু তারা বীরের মতো লড়াই করেছে। সেজন্য আমি তাদের ওপরে খুব খুশি।’

গত বছর দক্ষিণ আফ্রিকায় সফরে পুরো ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল। এরপর ঘরের মাঠে কোন ফরম্যাটেরই শ্রীলঙ্কার বিপক্ষে দাঁড়াতে পারেনি টাইগাররা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালের পর টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজও হারে মাহমুদউল্লাহরা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা দক্ষিণ আফ্রিকা ও ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে তিন ফরমেটেই হেরেছি। তাই যখন শ্রীলঙ্কা যাই তখন মনে শঙ্কা ছিল। একটা অজানা শঙ্কা নিয়েই কলম্বো গিয়েছিলাম। এটা সত্যি, এবার হতাশা নিয়ে ফিরিনি। নিশ্চিত শিরোপার ঠিক কাছে গিয়ে ফেরাটা দুঃখজনক। তবে শ্রীলঙ্কায় দলের সবার মধ্যে আত্মবিশ্বাস দেখেছি। আমরা ভাবতেই পারিনি। এমন উজ্জীবিত বাংলাদেশকে দেখে খুব ভালো লেগেছে।  

শ্রীলঙ্কায় নিদাহাস ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষে আজ দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে বাংলাদেশ দল। টাইগারদের স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!