• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

উত্তরবঙ্গে পরিবহন ধর্মঘট স্থগিত


রাজশাহী প্রতিনিধি ডিসেম্বর ২, ২০১৬, ০৬:৪৯ পিএম
উত্তরবঙ্গে পরিবহন ধর্মঘট স্থগিত

রাজশাহী : সড়ক-মহাসড়কে যানবাহনের কাগজপত্র তল্লাশির নামে পুলিশের চাঁদাবাজি বন্ধসহ সাত দফা দাবিতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) থেকে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে রাজশাহী বিভাগীয় কমিশনার আব্দুল হান্নানের সঙ্গে আলোচনা করে এ ধর্মঘট স্থগিত করা হয়।

বৈঠক শেষে ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আব্দুল মান্নান আকন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মাইনুল ইসলাম মানা, ট্রাক মালিক সমিতির সভাপতি রবিউল ইসলাম, বগুড়া ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল হান্নানসহ ১১ জেলার ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

সভায় ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ তাদের সাত দফা দাবি তুলে ধরে। দাবিগুলো শুনে বিভাগীয় কমিশনার সমাধানের আশ্বাস দিলে তারা ধর্মঘট স্থগিত করেন।

এর আগে উত্তরাঞ্চলে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য ডাকা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যানসহ সব ধরনের পণ্যবাহী যানবাহন ধর্মঘটে অচল হয়ে পড়ে পণ্য পরিবহন। উত্তরবঙ্গের স্থলবন্দরগুলো থেকে সারা দেশের পণ্য পরিবহন বন্ধ রয়েছে। ধর্মঘটের ফলে চরম দুর্ভোগ-ভোগান্তির মুখে পড়তে হয়েছে রাতে চট্টগ্রাম-ঢাকা থেকে উত্তরাঞ্চলে ছেড়ে আসা পণ্যবাহী যানবাহনের চালক-শ্রমিককে। ধর্মঘটের সুযোগে এসব ট্রাক থেকে চাঁদাবাজিরও অভিযোগ উঠেছে স্থানীয় কিছু শ্রমিকের বিরুদ্ধে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!