• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

উত্তরাঞ্চলে পরিবহন ধর্মঘট প্রত্যাহার


নাটোর প্রতিনিধি মে ২৩, ২০১৭, ০৩:৪৮ পিএম
উত্তরাঞ্চলে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নাটোর: সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধসহ সাত দফা দাবিতে উত্তরাঞ্চলে চলা পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ ধর্মঘট প্রত্যাহার করা হয়।

এর আগে গত রোববার সকাল ৬টায় উত্তরবঙ্গের ১৬ জেলায় ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকে সোমবার তা বাড়িয়ে ৭২ ঘণ্টা করার সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

উত্তরবঙ্গ ট্রাক-লরি-কভার্ডভ্যান-পিকআপ মালিক-শ্রমিক ঐক্যপরিষদের আহ্বায়ক আবদুল মান্মান আকন্দ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়ে বলেন, ‘প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নিলে পরবর্তী সিদ্ধান্ত নেব আমরা।’

সমিতির সাত দফা দাবিগুলো হলো- পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহনের কাগজপত্র তল্লাশির নামে সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, বিভিন্ন স্থানে ওজন মাপার জন্য স্থাপিত ওজন স্টেশনের ওয়েট স্কেলের নামে বেপরোয়া চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, চালকদের লাইসেন্স নবায়নে হয়রানি বন্ধ এবং সহজ শর্তে নতুন লাইসেন্স প্রদান, ট্রাক, ট্যাংক লরি, কাভার্ড ভ্যান ও পিকআপে বাম্পার, সাইড অ্যাঙ্গেল ও হুক অপসারণের সরকারি আদেশ প্রত্যাহার, পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহনের ট্যাক্স টোকেন, ফিটনেস ও রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ এবং দুর্ঘটনা বন্ধে মহাসড়কে সব ধরনের অবৈধ যানবাহন চলাচল বন্ধে ব্যবস্থা গ্রহণ।

এর আগে, একই দাবিতে গত বছরের ৩০ নভেম্বর অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ডেকেছিল মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অধিকার আদায় বাস্তবায়ন কমিটি। ২ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় কমিশনার আবদুল হান্নানের সঙ্গে বৈঠকে দাবি আদায়ে আশ্বাস দেয়ার পর ধর্মঘট প্রত্যাহার করে নেন নেতারা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!