• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উত্তরায় বিপুল অস্ত্র-গুলি উদ্ধার


নিজস্ব প্রতিবেদক জুন ১৮, ২০১৬, ০৬:৪০ পিএম
উত্তরায় বিপুল অস্ত্র-গুলি উদ্ধার

রাজধানীর তুরাগ থানা এলাকার উত্তরা ১৬ নম্বর সেক্টরের বৌদ্ধ মন্দিরের পাশের একটি খাল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পুলিশ ও র‌্যাবের উপস্থিতিতে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

শনিবার (১৮ জুন) গোপন সংবাদের ভিত্তিতে তুরাগ থানা পুলিশের ডাকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ওই খালে উদ্ধার তৎপরতা শুরু করে।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ডিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) হাফিজুর রহমান জানান, খাল থেকে ২২০ এসএমজি ম্যাগাজিন, ৯৭টি ৭.৬২ বোরের পিস্তল এবং ১০টি গ্লোক পিস্তল, ৮৪০ রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১ এর উপ অধিনায়ক কাজী মো. সোয়ায়েব জানান, এই খালটি তুরাগ নদীর একটি শাখা। উত্তরা ১৬ নম্বর সেক্টরের ভেতরে পড়েছে খালটি। খালের পাশেই বড় সড়ক। খালে ১০ থেকে ১৫ ফুট পানি রয়েছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার পরিদর্শক মাহমুদুল হক বলেন, ‘গোপন সংবাদে পাওয়া পুলিশের তথ্যের ভিত্তিতে দুপুর ১টা ৫৫ মিনিট থেকে ডুবুরিরা অভিযান শুরু করে। বেশ দীর্ঘসময়ের প্রচেষ্টায় বিকেলে অস্ত্রের সন্ধান পাওয়া যায়।’

তিনি আরো বলেন, ‘মনির ও মকবুল নামে দু’জন ডুবুরি সেখানে কাজ করছেন। ইতোমধ্যে একটি ব্যাগের ভেতরে ১০৮ টি পিস্তল পাওয়া গেছে। পিস্তলগুলো চাইনিজ ব্যাগেই মোড়ানো ছিল। গুলিগুলো টিফিন বক্সের মধ্যে ছিল। তাও ব্যাগের ভেতরে মোড়ানো।’

যেহেতু ওই খালে এলএমজির গুলি পাওয়া গেছে, তাই এলএমজিও থাকতে পারে। এমনটাই ধারণা করা হচ্ছে বলে জানান মাহমুদুল হক।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!