• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

উত্তরায়ণের সপ্তম নিবেদন ‘আমাদের রবীন্দ্রনাথ’


বিনোদন প্রতিবেদক নভেম্বর ১০, ২০১৭, ০৬:১০ পিএম
উত্তরায়ণের সপ্তম  নিবেদন ‘আমাদের রবীন্দ্রনাথ’

ঢাকা: রবীন্দ্রসংগীত চর্চার অন্যতম সংগঠন উত্তরায়ণ এবার পা রেখেছে সপ্তমবার্ষিকীতে। এ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ‘আমাদের রবীন্দ্রনাথ’ শীর্ষক গীতি আলেখ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের  মন্ত্রী এবং কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর।

এবারের গীতি আলেখ্য গ্রন্থনা করেছেন সোহেল আনোয়ার, যন্ত্রানুসঙ্গ পরিচালনা করবেন সুব্রত মুখোপাধ্যায় ও শিল্প নিদের্শনায় রয়েছেন নাসিরুল হক খোকন। পুরো অনুষ্ঠানটি পরিকল্পনা, গবেষণা ও পরিচালনা করছেন প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীতশিল্পী লিলি ইসলাম। 

উত্তরায়ণের পরিচালক-কণ্ঠশিল্পী লিলি ইসলাম বলেন, ‘এটি উত্তরায়ণের সপ্তম নিবেদন। প্রতি বছর রবীন্দ্রনাথকে নিয়ে আমরা ভিন্ন ভিন্ন বিষয় তুলে ধরার চেষ্টা করি। এবারের আয়োজনটিও ব্যাতিক্রম। ‘আমাদের রবীন্দ্রনাথ’ অনুষ্ঠানটিতে দর্শক-শ্রোতাদেও সামনে কবিগুরুর সব বিষয় তুলে ধরা হবে। আবৃত্তি, গানও থাকছে।’

তিনি আরও বলেন, ‘অনেক সীমাবদ্ধতার মধ্যে দিয়ে প্রতিবছর এই আয়োজন করি। রবীন্দ্রনাথের শিক্ষা, সংস্কৃতি এ প্রজন্মের মাঝে তুলে ধরাই আমাদের একমাত্র লক্ষ্য।’

সবার জন্য জন্য উন্মুক্ত এ অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় রয়েছে সাউথইস্ট ব্যাংক ও গ্রীন ডেল্টা লাইফ ইন্সুরেন্স।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!