• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

উত্তাল পদ্মা, ঝড়ো হাওয়া ও প্রবল স্রোতে ফেরি চলাচল বিঘ্ন


মঈনউদ্দিন সুমন, মুন্সীগঞ্জ জুলাই ২১, ২০১৮, ১১:২৮ এএম
উত্তাল পদ্মা, ঝড়ো হাওয়া ও প্রবল স্রোতে ফেরি চলাচল বিঘ্ন

মুন্সীগঞ্জ: প্রচন্ড বাতাস ও প্রবল স্রোতের কারণে উত্তাল পদ্মা, ফেরি চলাচল বিঘ্ন। শিমুলিয়া কাঁঠালবাড়ি নৌরুটে ১৬ টি ফেরির মধ্যে ৯ টি ফেরি চলছে। স্রোতের চাপ বেড়ে যাওয়ায় গতরাত ১০ টা থেকে ৭ টি ডাম্প ফেরি চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে ছোট বড় যানবাহন মিলিয়ে আজ শনিবার সকাল থেকেই হাজারো গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। সেই সাথে আটরশির কাফেলার শত শত গাড়ি ঘাট এলকায় পারাপারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি মাওয়া ব্যবস্থাপক বাণিজ্য খালিদ নেওয়াজ জানান, স্রোত ও বাতাসের গতি বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনা এড়াতে গতরাত ১০ টা থেকে ৭ টি ডাম্প ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ৩ টা রো রো, ৪ টা কে টাইপ ও ২ টা মিডিয়াম এই ৯ ফেরি চালু রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ডাম্প ফেরি গুলো চাল করা হবে। আটরশির কাফেলার গাড়ি যাত্রীবাহি বাসসহ ছোটবড় যানবাহন মিলিয়ে অনেক গাড়ি ঘাটে অপেক্ষায় আছে পার হওয়ার জন্য।

বিআইডব্লিউটিএ’র নৌ ট্রাফিক (পরির্দশক ) মো: সলেমান জানান, ছোট লঞ্চ বন্ধ রযেছে, ৭২ ফিটের উপরের দৈর্ঘ্য চলাচল করছে।

মাওয়া নৌ পুলিশ ফারির ইনচার্জ পরিদর্শক আরমান হোসেন জানান, লঞ্চ ও স্পীডবোট সাবধানে চলাচল করছে, নদীতে প্রচন্ড ঢেউ, স্রোত ও বাতাসের চাপ বেশি। ঘাট এলাকায় গাড়ির দীর্ঘ লাইন রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!