• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উত্তাল সাগর, হবে বজ্রবৃষ্টি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৩:২৩ পিএম
উত্তাল সাগর, হবে বজ্রবৃষ্টি

ঢাকা: বঙ্গোপসাগর উত্তাল রয়েছে কয়েকদিন ধরে। এ কারণে দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর ও নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) আবহাওয়া অধিদপ্তরের সতর্কবার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চলনশীল মেঘমালা তৈরি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এজন্য চট্টগ্রাম, মংলা, পায়রা ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে এবং উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত নৌযানগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আজ সকালের পূর্বাভাস থেকে জানা যায়, ঢাকা, খুলনা, চট্টগ্রাম বিভাগে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে বজ্রবৃষ্টিও হতে পারে। ভারতীয় আবহাওয়া অধিদপ্তরও ২২ সেপ্টেম্বর পর্যন্ত পশ্চিমবঙ্গ, আসাম, মেঘালয় ও সিকিমে ভারী বৃষ্টির হতে পারে বলে জানিয়েছে।

এদিকে গতকাল সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত সবচেয়ে বেশি ৭১ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায়। এ সময় রাজধানী ঢাকায় বৃষ্টি হয়েছে ২২ মিলিমিটার। তবে বর্ষার বিদায়বেলা পুরো সেপ্টেম্বর মাসে বৃষ্টি হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!