• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

উদীচীর দুই দিনব্যাপি সম্মেলনে শুরু


মৌলভীবাজার প্রতিনিধি নভেম্বর ২৫, ২০১৬, ১০:৫৮ পিএম
উদীচীর দুই দিনব্যাপি সম্মেলনে শুরু

মৌলভীবাজার : প্রাণ-প্রকৃতি রক্ষায় বিশ্বমানবের লড়ার আহবান জানিয়ে উদীচী শিল্পী গোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদের দুদিনব্যাপী চতুর্দশ জেলা সম্মেলন শুরু হয়েছে। শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে শহীদ মিনার প্রাঙ্গণে সম্মেলনের উদ্বোধন করেন, প্রধান অতিথি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের পরিচালক ও উদীচী কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সুজেয় শ্যাম।

উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন, উদীচী মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি ডাডলি ডেরিক প্রেন্টিস। সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উদীচী কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইকবালুল হক খান।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় উদীচীর সদস্য মিতা রায়, লোক গবেষক মাহফুজুর রহমান ও উদীচী কেন্দ্রীয় কমিটির সদস্য মকবুল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান।

উদ্বোধনী অধিবেশনের আগে একটি আনন্দ শোভাযাত্রা শহীদ মিনার থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার শহীদ মিনারে ফিরে আসে। সন্ধ্যায় শহীদ মিনারে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আলোক প্রজ্জ্বালন করা হয়। পরে উদীচীর বিভিন্ন শাখা সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। শনিবার (২৬ নভেম্বর) কাউন্সিল অধিবেশনের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!