• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
পাহাড় ধস

উদ্ধার অভিযান শেষ, ১৫৬ জনের প্রাণহানি


নিউজ ডেস্ক জুন ১৬, ২০১৭, ০৭:৪৮ পিএম
উদ্ধার অভিযান শেষ, ১৫৬ জনের প্রাণহানি

ঢাকা: পাহাড় ধসের ঘটনায় এ পর্যন্ত ১৫৬ জনের প্রাণহানি হয়েছে বলে দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ মন্ত্রণালয় জানিয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ১১০ জনের প্রাণহানি ঘটেছে রাঙামাটিতে।

এদিকে, শুক্রবার (১৬ জুন) বিকেলে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাঙামাটিতে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে মানজারুল মান্নান বলেন, এটা দুর্ভাগ্যজনক। ভূমি ধসের বিষয়টি প্রাকৃতিক। বৈশ্বিক আবহাওয়ার পরিবর্তন ও ভারি বর্ষণে এ ঘটনা ঘটেছে। এবারের ভারি বর্ষণে রাঙামাটির সব পাহাড়ের চূড়া ভেঙে গেছে। এটা ভবিষ্যতের জন্য শিক্ষা। আমরা সচেতন থাকব।

জেলা প্রাশাসক বলেন, উদ্ধার কাজে জেলা প্রশাসনসহ সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান, স্থানীয় তরুণ-যুবা ও বিভিন্ন সংগঠন সহায়তা করেছে।

 সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশনস) মেজর এ কে এম শাকিল নেওয়াজ উপস্থিত ছিলেন।

দুর্যোগ ব্যবস্থানা ও ত্রাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, পাহাড় ধসে রঙামাটিতে ১১০ জন, চট্টগ্রামে ২৩ জন, বান্দরবানে ৬ জন, কক্সবাজারের ২ জন ও খাগড়াছড়িতে ১ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া চট্টগ্রামে ঢলে ভেসে গিয়ে, গাছ ও দেয়ালচাপায় এবং বজ্রপাতে প্রাণহানি হয়েছে আরও ১৪ জনের।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!