• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০১৭, ১০:৫৭ এএম
উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক

ঢাকা: বহুল প্রত্যাশিত শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন হবে রোববার (১০ ডিসেম্বর)। বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে এই সফটওয়্যার টেকনোলজি পার্ক উদ্বোধন করবেন। পার্কের উদ্বোধনের মধ্যদিয়ে দেশের টেকনোলজি দিগন্তে নতুন সম্ভাবনার দ্বার খুলে যাবে বলে মনে করছেন টেকনোলজি জায়ান্টরা।

শনিবার (৯ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আইসিটি শিল্পের সুষম বিকাশ ও উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে এই পার্ক নির্মাণ করা হয়েছে।

পার্কে আধুনিক সকল সুযোগ-সুবিধাসহ ১৫ তলা মাল্টি-টেন্যান্ট বিল্ডিং (এমটিবি); আন্তর্জাতিক থ্রি-স্টার মানের আবাসন ও জিমনেসিয়ামের সুবিধাসহ ১২ তলা ডরমিটরি বিল্ডিং, একটি ক্যান্টিন ও এ্যাম্ফিথিয়েটার, ৩৩ কেভিএ পাওয়ার সাব-স্টেশন; অপটিক্যাল ফাইবার ক্যাবল সংযোগ এবং অন্যান্য ইউটিলিটি সার্ভিস রয়েছে।

ইতোমধ্যে দেশি-বিদেশি ৪০টি কোম্পানিকে স্পেস বরাদ্দ দেয়া হয়েছে। এই পার্কে প্রায় ৫হাজার লোকের প্রত্যক্ষ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে ।

এই পার্কের উদ্বোধন প্রসঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, যশোরকে প্রযুক্তি-নগরী এবং ডিজিটাল ইকোনমিক হাব হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণ করেছি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই পার্কের উদ্বোধন করার মধ্য দিয়ে তথ্যপ্রযুক্তি খাতে সম্ভাবনার নব দিগন্ত উন্মোচিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!