• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘উন্নতি চাইলে ফুটবলকে ধানক্ষেতে নিতে হবে’


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৩০, ২০১৭, ০৯:৪৯ পিএম
‘উন্নতি চাইলে ফুটবলকে ধানক্ষেতে নিতে হবে’

ঢাকা: এক সময় ফুটবলই ছিল এ দেশের প্রধান এবং জনপ্রিয় খেলা। ফুটবলের স্বর্ণযুগে পাড়া-মহল্লায় মানুষের উৎসব ও আনন্দ লক্ষ্য করা যেতো। আবাহনী-মোহামেডান ম্যাচ নিয়ে দর্শকদের মাঝে কাজ করত অন্যরকম এক উন্মাদনা। কিন্তু এখন আর সেদিন নেই। দেশের গ্রামগঞ্জে, কত যে ফুটবল মাঠ পড়ে রয়েছে তার হিসাব নেই। অথচ মাঠে কেউ যায় না। খেলতেও ভালোবাসে না। শুধুই ক্রিকেট আর ক্রিকেট। তাই আগের জায়গায় ফিরিয়ে আনতে ফুটবলকে ধানক্ষেতে নিয়ে যেতে হবে। এমন মন্তব্য করেছেন ঢাকা মহানগরী ফুটবল লীগ কমিটির চেয়ারম্যান হারুনুর রশীদ।

সিনিয়র ডিভিশন ফুটবল লিগ উপলক্ষ্যে বৃহস্পতিবার (৩০ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অবস্থিত ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

হারুনুর রশীদ বলেন, ‘এক সময় গ্রামগঞ্জের ধানক্ষেতে ফুটবল নিয়ে মেতে থাকত ছেলেরা। সেটি আর চোখে পড়ে না। তার পরিবর্তে মাটি সমান করে ক্রিকেট খেলে তারা। আসলে ধানক্ষেতে আবারও ফুটবল না হলে এদেশের ফুটবলের উন্নতি হবে না।

তিনি বলেন, ফুটবলের অবনতির পেছনে পাতানো খেলাও অন্যতম অন্তরায়। এটা ফুটবলের জন্য ক্যান্সার স্বরূপ। এই লীগে কোন ক্লাব পাতানো ম্যাচ খেলে ধরা পড়লে তাদের কঠোর শাস্তি দেয়া হবে। প্রয়োজনে আজীবন নিষিদ্ধও করা হতে পারে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!