• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

উন্নয়নের নামে সরকার জনগণকে বিভ্রান্ত করছে: ফকরুল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০১৭, ১০:২৭ পিএম
উন্নয়নের নামে সরকার জনগণকে বিভ্রান্ত করছে: ফকরুল

ঢাকা: উন্নয়নের নামে বর্তমান সরকার জনগণকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘উন্নয়নের কথা বলে সরকার গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসন প্রতিষ্ঠার অপচেষ্টা করছে। দেশবাসীর গণতান্ত্রিক অধিকার হরণ করে উন্নয়নের নামে বর্তমান সরকার জনগণকে বিভ্রান্ত করছে।’

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন- এসবের প্রেক্ষাপটে দেশবাসীর প্রত্যাশা ছিল, প্রধানমন্ত্রী তাঁর ভাষণে এই সংকট চিহ্নিত করবেন এবং তা নিরসনের পথের সন্ধান দেবেন। সেটাই ছিল তাঁর জন্য রাষ্ট্রনায়কোচিত কাজ। তিনি তা না করে রাজনৈতিক দলগুলোকে শুধু নির্বাচনে অংশগ্রহণ করতে বলেছেন।

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে আশা প্রকাশ করেছিলেন, সব দল নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখবে। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচনে অংশ নেবে।
এর প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, ‘আমরা তো নির্বাচনে অংশ নিতে চাই। কারণ, আমরা বিশ্বাস করি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমেই জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা হতে পারে।’

ফখরুল অভিযোগ করেন, জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐকমত্য তৈরির কার্যকর ব্যবস্থা না নিয়ে বিরোধী দলকে দায়ী করে জঙ্গিবাদকে আরও প্রশ্রয় দিচ্ছে সরকার।

মির্জা ফখরুল বলেন, পদ্মা সেতু, মালিবাগ ফ্লাইওভারসহ প্রায় সব কটি ফ্লাইওভারের প্রকল্প ব্যয় কয়েক গুণ বাড়ানো হয়েছে। সরকার মেগা প্রকল্প গ্রহণে বেশি আগ্রহী, কারণ এতে তারা মেগা চুরির সুযোগ সৃষ্টি করে। সোনাদিয়া গভীর সমুদ্রবন্দরের ভবিষ্যৎ কী, জনগণ তা জানতে চায়। তিনি দাবি করেন, দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ নেই। সরকারদলীয় লোকজনের চাঁদাবাজি, গ্যাস ও বিদ্যুতের অভাবে বিনিয়োগ রুদ্ধ হয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!