• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে উন্মুক্ত নকল!


ঝিনাইদহ প্রতিনিধি মে ১৯, ২০১৮, ০৩:১৬ পিএম
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে উন্মুক্ত নকল!

ঝিনাইদহ : জেলায় সরকারি কেসি কলেজে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক অনুষ্ঠিত ডিগ্রী পরীক্ষায় নকল সরবরাহ করা হচ্ছে। এক শ্রেণির শিক্ষক টাকার বিনিময়ে নির্ধারিত শিক্ষার্থীদের নকল সাপ্লাই করছেন। সরেজমিনে গিয়ে জানা ও দেখা গেছে, বড় অংকের টাকার বিনিময়ে পরীক্ষার হলে দায়িত্বে থাকা শিক্ষকদের সহযোগীতায় তাদের পকেটে করে বয়ে আনা নকল সরবরাহ করছে।

গতকাল শুক্রবার (১৮ মে) ইংরেজি পরীক্ষা শেষে ছাত্রীরা বেরিয়ে সাংবাদিকদের এই তথ্য জানান। সাংবাদিকদের প্রশ্নের এক পর্যায়ে শিক্ষার্থীদের একঅংশ বলেন, টাকা-পয়সার বিনিময়ে শিক্ষার্থীদর সহযোগীতায় কে, সি কলেজের ইসলাম শিক্ষা বিভাগে কর্মরত মাসুদরানা তার পকেটে অবৈধভাবে নকল বয়ে এনে ছাত্রছাত্রীদের মাঝে নকল সরবরাহ করছে। যেসব ছাত্রছাত্রী টাকা পয়সার চুক্তি করেছেন তাদেরকে অবাধে নকল করার অবৈধ সুবিধা দেওয়া হচ্ছে। আর যারা চুক্তি করে নাই তাদের কোনো প্রকার সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে না।

ব্যাপক হারে অবৈধভাবে নকল করে পরীক্ষা চলার কারণে ভালো ছাত্রছাত্রীরা বিপাকে পড়ছে। দায়িত্বে থাকা শিক্ষক ও কর্মচারীরা কোন ক্ষমতার বলে ও কেন এই অবাধে অবৈধ নকল সরবরাহ করে পরীক্ষার হলের সার্বিক পরিবেশ নষ্ট করছে এ নিয়ে প্রশ্ন উঠেছে। অবাধে অবৈধ নকল সরবরাহ করার ঘটনায় ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে সাংবাদিকদের জানান।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল সুলতান জুলকার নাইন কবির জানান আগামী পরীক্ষাগুলোতে নকলমুক্ত করার যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে ও ইংরাজি পরীক্ষার দিনের শিক্ষক ও কর্মচারীদের অবাধে নকল সরবরাহ করার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!