• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

উল্টো পথে আবারো ধরা খেলো সেই সচিবের গাড়ি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৫, ২০১৭, ১১:০২ পিএম
উল্টো পথে আবারো ধরা খেলো সেই সচিবের গাড়ি

ঢাকা: উল্টোপথে গাড়ি চালানোর অভিযোগে গত চব্বিশ ঘণ্টায় দু’বার ধরা খেলো একই ভারপ্রাপ্ত সচিবের গাড়ি। উল্টোপথে গাড়ি চালানোর অভিযোগে রোববার (২৪ সেপ্টেম্বর) ধরা পড়ে মামলা হয়েছিল পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মাফরুহা সুলতানার গাড়িচালকের বিরুদ্ধে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) আবারো উল্টো পথে গাড়ি চালিয়ে ধরা পড়েছেন সেই চালক। তবে আশ্চর্যের বিষয় হলো দুদিনই গাড়ির ভেতর সচিব ছিলেন।

ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বলছেন, এই অভিযান অব্যাহত থাকবে। অভিযানকালে গাড়ির ভেতর কে আছে তারা সেটা দেখবেন না। আইন অমান্য করলেই ব্যবস্থা নেয়া হবে।

তারা আরো বলেন, উল্টোপথে যানবাহন চালিয়ে আইন লঙ্ঘনের কারণে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে মামলা করেন ট্রাফিক বিভাগ। কিন্তু উল্টোপথে যখন পুলিশ ও সিভিল প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের গাড়ি চলে, তখন তারা অনেকটা নিরুপায় হয়ে পড়েন। উল্টোপথে গাড়ি চলার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া এসব বিষয় নিয়ে সাধারণ মানুষ নানা রকম বিরূপ মন্তব্য করতে থাকে। কিন্তু এখন ঊর্ধ্বতন কর্মকর্তারাই এ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন। ফলে তাদের জন্য সুবিধা হয়েছে। এভাবে অভিযান অব্যাহত থাকলে উল্টোপথে গাড়ি চলা বন্ধ হয়ে যাবে।

রোববার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর হেয়ার রোডে উল্টোপথে গাড়ি চালিয়ে ট্রাভিক আইন লঙ্ঘন করার অপরাধে মামলা হয়েছিল পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানার গাড়ির বিরুদ্ধে। সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে সেই একই সচিবের গাড়ি উল্টোপথে চালিয়ে বাংলামোটরে ধরা পড়েন তার চালক বাবুল মোল্লা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মোসলেহ উদ্দিন আহমেদ, যুগ্ম কমিশনার মফিজউদ্দিন আহমেদ, উপ-কমিশনার রিফাত আহমেদ শামীমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রোববার (২৪ সেপ্টেম্বর) মাহফুজা সুলতানার গাড়ির চালক বাবুল মোল্লা মামলা দেয়ার সময় এক সার্জেন্টকে বলেছিলেন, নতুন কোনো আইন হয়েছে নাকি? তবে সোমবার তাকে উল্টো পথে আসার কারণ জানতে চাওয়া হলেও তিনি কিছু বলেননি।

এদিন সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত দুই ঘণ্টার অভিযানে সমবায় সচিবের গাড়ি ছাড়াও পুলিশের এসপি পদমর্যাদার গাড়িসহ বেশ কিছু মোটরসাইকেল জরিমানার শিকার হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযান চলবে।

ডিএমপি’র ট্রাফিক বিভাগের তথ্য অনুযায়ী, গত জানুয়ারি থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত আট লাখ ২৪ হাজার ১৩টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরমধ্যে হাইড্রোলিক হর্নের জন্য ২৫ হাজার ৭৪৯টি, হুটার ও বিকন লাইটের জন্য দুই হাজার ১৯৯টি, উল্টোপথে চলাচলের অভিযোগে ৬৯ হাজার ৬৫৫টি, স্টিকারের জন্য ২৫৩টি, কালো গ্লাসের জন্য এক হাজার ৫৮০টি, মোটর সাইকেলের বিরুদ্ধে ২ লাখ ৯ হাজার ৩৫১টি মামলা দায়ের করা হয়। বাকি মামলাগুলো অন্যান্য অভিযোগে করা হয়েছে। এসব মামলায় জরিমানা আদায় করা হয় ৩৯ কোটি ৮৩ লাখ ৭৫ হাজার ২৩৫ টাকা।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

উল্টোপথে গাড়ি চালানো, জরিমানা গুনলেন প্রতিমন্ত্রী-সচিব

Wordbridge School
Link copied!