• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

উসমানের জুতার ফিতা বেঁধে আলোচনায় চাহাল


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৩:০৯ পিএম
উসমানের জুতার ফিতা বেঁধে আলোচনায় চাহাল

ঢাকা: ভারত-পাকিস্তান ম্যাচ মানেই রোমাঞ্চ। বুধবার সেই রোমাঞ্চই দেখা গেল না। বরং মিত্রতার বহিঃপ্রকাশই ঘটেছে। বাইশ গজে ভারত ও পাকিস্তান মানেই দুই দেশের ক্রিকেটারদের শরীরে বাড়তি উত্তেজনার পারদ চড়ে। সমর্থকদের ধমনীতে রক্তের গতি বেড়ে যায় বেশ কয়েকগুণ। যদিও এদিনের ম্যাচে রক্তের গতি বাড়িয়ে দেওয়ার মতো মুহূর্ত আসেনি বললেই চলে। তার পরিবর্তে দেখা গিয়েছে বন্ধুত্বের আবহ।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতের সামনে বড় রানের চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেনি পাকিস্তান। এভাবে পাকিস্তান শেষ কবে আত্মসমর্পণ করেছে, তা স্মরণকালের মধ্যে মনে পড়ার কথাও নয়। তবে দুই দেশের ক্রিকেট-যুদ্ধে হৃদয় জিতে নিলেন যুবেন্দ্র চাহাল।

কী করলেন ভারতের এই ক্রিকেটার? তখন পাকিস্তান ব্যাট করছিল। ব্যাটসম্যান উসমান খানের জুতার ফিতে আলগা হয়ে গিয়েছিল। তিনি চাহালকে জুতার ফিতে বেঁধে দেওয়ার অনুরোধ করেন। চাহাল একমুহূর্ত সময় নষ্ট না করে উসমানের সাহায্যে এগিয়ে যান। তাঁর জুতোর ফিতেও বেঁধে দেন। এই দৃশ্য দেখার পরেই সবাই ‘ধন্য ধন্য’ করতে থাকেন চাহালকে।

ভারতের তারকা ক্রিকেটার পাকিস্তান ব্যাটসম্যানকে জুতার ফিতে বেঁধে দিয়ে সাহায্য করছেন, এমন দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগের মাধ্যম।

অনেকেই সেই ছবি পোস্ট করে লিখেছেন, ‘স্পোর্টসম্যানশিপের চূড়ান্ত নিদর্শন।’ অবশ্য ক্রিকেট মাঠে এমন ঘটনা আগেও ঘটেছে। কিন্তু ম্যাচটা যেহেতু ভারত ও পাকিস্তানের এবং দু’ দেশের সম্পর্কের বরফ এখনও গলেনি, তাই চাহালের জুতা বেঁধে দেওয়া বাড়তি গুরুত্ব পেয়েছে।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!