• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

উৎফুল্ল নেতাকর্মী সমর্থক


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৭, ০৪:৫২ পিএম
উৎফুল্ল নেতাকর্মী সমর্থক

ঢাকা: ছোট ছোট দলে মিছিলে স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যানমুখী বিএনপি নেতা–কর্মীরা। প্রায় দুই বছর পর আজ বড় ধরনের সমাবেশে অংশ নিতে দলটির নেতা-কর্মীদের বেশ উৎফুল্লই দেখা গেল।

মো. হাসান বিন আমির সঙ্গে দুজন নিয়ে উদ্যানের প্রবেশমুখে দাঁড়ানো। অপেক্ষা করছেন আরও কয়েকজনের জন্য। সমাবেশের প্রসঙ্গ তুলতেই বলেন, ‘খুবই আনন্দ লাগছে যে আমরা রাজপথে নামতে পেরেছি।

হালিমা বেগম ১৭ বছর ধরে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি কামরাঙ্গীরচর থানা বিএনপির সাংগঠনিক নেত্রী। তাঁকে বেশ উৎসুক মনে হলো।

বেশ কয়েকজন অভিযোগ করলেন, ঢাকার ভেতরে বাস ঢুকতে দিচ্ছে না। এ ছাড়া ঢাকার ভেতরের কর্মীরাও আসতে ভোগান্তিতে পড়ছেন। আশপাশের এলাকার বাসও চলছে না। হেঁটে আসছেন। সবুজ মিয়া এসেছেন ডেমরা থেকে। বেশ কয়েকবার গাড়ি পরিবর্তন করে পৌঁছেছেন। বললেন, আজকে কোনো কিছুই তাঁদের আটকে রাখতে পারবে না।

বিএনপির নেতারা বলছেন, মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছে। ঢাকা ও আশপাশের অঞ্চল থেকে নেতা-কর্মীরা যোগ দিচ্ছেন। তবে আগে থেকে ঢাকায় যাঁরা ঢাকায় ছিলেন, তাঁরাও যোগ দিচ্ছেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রমেশ দত্ত বলেন, ‘এ দেশে এখন সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি খালেদা জিয়া। নেত্রী লন্ডন থেকে ফিরবেন না সুর তুলে নানান কথা হয়েছে। কিন্তু তিনি ফিরেছেন। ফেরার দিন ও রোহিঙ্গা শরণার্থীশিবিরে যাওয়ার সময়ে জাতি দেখেছে তাঁর জনপ্রিয়তা।’ তাঁর সঙ্গে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা শরীফুল ইসলাম বলেন, বিএনপির সময়ে ছাত্রদল-ছাত্রলীগ সব দলই সমাবেশ করতে পেরেছে। কিন্তু এ সরকারের আমলে তা সম্ভব না। রাজনৈতিক অধিকার, বাক্‌স্বাধীনতা সব কেড়ে নিয়েছে। কিন্তু এ সমাবেশ থেকে তাঁরা রাজনৈতিকভাবে নিজেদের ও কর্মীদের চাঙা করতে চান।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!