• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উয়েফা বর্ষসেরার তালিকায় রোনালদোর ‌এই গোল (ভিডিও)


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৫, ২০১৮, ০৪:৫৯ পিএম
উয়েফা বর্ষসেরার তালিকায় রোনালদোর ‌এই গোল (ভিডিও)

ফাইল ছবি

ঢাকা: জুভেন্তাসের জার্সিতে অভিষেক হয়ে গেল ক্রিস্টিয়ানো রোনালদোর। অথচ মাত্র তিন মাস আগে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ম্যাচে এই জুভেন্তাসের বিপক্ষেই অসাধারণ বাইসাইকেল কিকে গোল করেছিলেন সিআর সেভেন। এরইমধ্যে পর্তুগাল সুপারস্টারের সেই গোলটি উয়েফা বর্ষসেরা গোলের সংক্ষিপ্ত তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে। রোনালদো ছাড়াও এই তালিকায় রয়েছেন আরো ১১জন প্রার্থী।

জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে ৬৪ মিনিটে রোনালদোর অসাধারণ বাইসাইকেল কিকটি এখনো সমর্থকদের মনে গেঁথে আছে। গোলপোস্টে বিশ্বের সেরা গোলকিপার জিয়ানলুইজি বুফনকে ফাঁকি দিয়ে অতিমানবীয় বাইসাইকেল কিকে বল জালে জড়ানো রোনালদোর পক্ষেই সম্ভব ছিল। হতবাক বুফন এগিয়ে এসে জড়িয়ে ধরেন প্রতিপক্ষ তারকাকে। গত এপ্রিলে জুভেন্তাসের বিপক্ষে রোনালদোর ওই গোলটিকে বলা হচ্ছে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সেরা গোল।

প্রতিটি উয়েফা প্রতিযোগিতা থেকে একটি করে গোল এই তালিকায় স্থান পাবে। সে কারণেই রোনালদোর সাবেক মাদ্রিদ সতীর্থ গ্যারেথ বেল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে প্রায় একই ধরনের গোল করলেও রোনালদোর গোলটিই তালিকায় স্থান পেয়েছেন।

ভিডিও দেখুন:

ইউরোপা লিগে দুর্দান্ত গোলের জন্য মনোনীত হয়েছে দিমিত্রি পায়েট। আরবি লিপজিগের বিপক্ষে মার্সেইর হয়ে ফ্রান্সের এই তারকা দুর্দান্ত ড্রিবলিংয়ে একটি গোল করেছিলেন। রোনাল্ডোর জাতীয় দলের সতীর্থ গনসালো রামোস, পাওলো এস্তারলা ও রিকারডিনহোর গোলগুলোও সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন। তাদের সাথে আরো আছেন ড্যানিশ প্লেমেকার ক্রিস্টিয়ান অ্যারিকসেন।

সমর্থকরা উয়েফা ওয়েবসাইটে ভোট দিয়ে সেরা গোল বাছাই করে থাকেন। গত বছর এই পুরস্কার জয় করেছিলেন মারিও মান্দজুকিচ। এর আগে ২০১৫ ও ২০১৬ সালে দুটি পুরস্কারই অর্জন করেছিলেন লিওনেল মেসি।

উয়েফা বর্ষসেরা গোলের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকা:
ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস ০-৩ রিয়াল মাদ্রিদ)
লুসি ব্রোঞ্জ (লিঁও ১-০ ম্যানচেস্টার সিটি)
ওলগা কারমোনা (সুইজারল্যান্ড ০-২ স্পেন)
এলিসান্দ্রো (স্পোর্টিং সিপি ২-৫ ইন্টার)
ক্রিস্টিয়ান এরিকসেন (আয়ারল্যান্ড ১-৫ ডেনমার্ক)
পাওলো এস্তারলা (পোর্তো ৫-১ বেসিকটাস)
ইভা নাভারো (জার্মানী ০-২ স্পেন)
দিমিত্রি পায়েট (মার্সেই ৫-২ লিপজিগ)
গনসালো রামোস (স্লোভেনিয়া ০-৪ পর্তুগাল)
রিকারডিনহো (পর্তুগাল ৪-১ রোমানিয়া)

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!