• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঋণ জালিয়াতদের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ


আদালত প্রতিবেদক জুলাই ২৬, ২০১৭, ০৫:১৮ পিএম
ঋণ জালিয়াতদের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

ঢাকা: বেসিক ব্যাংকের ৪০ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলায় ব্যাংকের তৎকালীন চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদের সদস্যদের আইনের আওতায় এনে ৬০ কার্যদিবসের মধ্যে তদন্ত শেষ করে দুদককে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৬ জুলাই) এক আসামির জামিন আবেদনের বিরুদ্ধে করা দুদকের রিভিশন আবেদন খারিজ করে দিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট পঙ্কজ কুণ্ড।

পরে মামুন মাহবুব বলেন, ‘২০১০ সালের ২ নভেম্বর ক্রেডিট কমিটির সুপারিশ উপেক্ষা করে বেসিক ব্যাংকের চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদ সৈয়দ ট্রেডার্সের ম্যানেজিং পার্টনার সৈয়দ মাহবুবুল গনিকে ৪০ কোটি টাকা ঋণের অনুমোদন দেয়। ব্যাংকের শান্তিনগর শাখা থেকে এ ঋণ দেওয়া হয়।

এ ঘটনায় ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ঋণ গ্রহীতা সৈয়দ মাহবুবুল গনি, রূপসা সার্ভেয়ার কোম্পানির চিফ সার্ভেয়ার শাহজাহান আলীসহ ৯ জনকে আসামি করে এ মামলা করা হয়।

গত বছরের ১০ আগস্ট গ্রেপ্তার হন শাহজাহান আলী। পরে তিনি ২৮ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন নেন। এই জামিনের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করে দুদক। বুধবার (২৬ জুলাই) সেই আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন হাইকোর্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!