• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ঋণ জালিয়াতি: সোনালী ব্যাংক কর্মকর্তা গ্রেফতার


খুলনা প্রতিনিধি আগস্ট ১২, ২০১৬, ০৬:৪২ পিএম
ঋণ জালিয়াতি: সোনালী ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

ঋণ জালিয়াতির মামলায় সোনালী ব্যাংক বাগেরহাট শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মুজিবর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক জানিয়েছে, বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে খুলনার ট্যাংক রোডের বাসা থেকে মুজিবরকে গ্রেফতার করে তাদের একটি দল। পরে সোনাডাঙ্গা থানায় মুজিবরকে হস্তান্তর করে দুদকের খুলনা শাখা।

তবে ব্যাংক কর্মকর্তার পরিবারের সদস্যরা জানান, জিজ্ঞাসাবাদের জন্য দুদক কার্যালয়ে ডেকে নিয়ে মুজিবরকে গ্রেফতার দেখানো হয়েছে।

এ ব্যাপারে সোনাডাঙ্গা থানায় দুদকের খুলনার সহকারী পরিচালক আবুল হাসেম কাজী লিখিত অভিযোগে বলেন, বাগেরহাট সোনালী ব্যাংক করপোরেট শাখায় মুজিবর রহমান ব্যবস্থাপকের দায়িত্বে থাকার সময় তিন কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা ঋণ জালিয়াতি হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সোনালী ব্যাংক সহজ শর্তে ব্যবসায়ীদের এসএমই ঋণ দেয়। এই সুযোগ কাজে লাগিয়ে ১১০টি প্রতিষ্ঠানের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে ঋণ বিতরণ করা হয়। তখন সেই শাখায় ঋণ বিতরণ কর্মকর্তা ছিলেন শেখ মাহফুজুর রহমান। বিষয়টি গত বছর অডিটের সময় ধরা পড়ে।

পরবর্তী সময়ে খান বাবলুর রহমান এই শাখায় ব্যবস্থাপক পদে যোগদান করেন। তিনি গত বছরের ১ অক্টোবর বাদী হয়ে ঋণ কর্মকর্তা শেখ মাহফুজুর রহমানসহ কয়েকজনকে আসামি করে বাগেরহাট থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় মুজিবর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

সোনালী ব্যাংকের খুলনা জোনের জেনারেল ম্যানেজার পরিতোষ কুমার তরুয়া জানান, মামলার তদন্তের জন্য দুদক ১৭ জন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছিল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!