• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এ বছরটা মহা ব্যস্ততায় কাটবে মাশরাফিদের


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১১, ২০১৭, ০১:১৩ পিএম
এ বছরটা মহা ব্যস্ততায় কাটবে মাশরাফিদের

ঢাকা : এ বছর এমনিতেই বিদেশে প্রচুর খেলা। বাংলাদেশ দলের সফরসূচিতে এবার যোগ হচ্ছে আরও খেলা। ক্রিকেটারদের সামনে সুযোগ আসছে সিঙ্গাপুরে একটি তিন জাতি টুর্নামেন্ট খেলার। আরেকটি সিরিজ খেলতে যেতে হতে পারে দুবাইয়েও।

সিঙ্গাপুরে আন্তর্জাতক ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন উপলক্ষে আয়োজিত হওয়ার কথা ওই তিন জাতি সিরিজ। বিসিবি সূত্রের তথ্য, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে সম্ভাব্য তৃতীয় দল হিসেবে তাতে থাকতে পারে বাংলাদেশও। ইংল্যান্ডে ১ জুন থেকে শুরু চ্যাম্পিয়নস ট্রফির আগেই হওয়ার কথা এই টুর্নামেন্ট। চ্যাম্পিয়নস ট্রফির আগে প্রস্তুতিমূলক তিন জাতি সিরিজ খেলতে আয়ারল্যান্ডেও যাওয়ার কথা আছে বাংলাদেশ দলের।

সম্ভাব্য খেলাগুলো নিশ্চিত হলে এ বছরটা মহা ব্যস্ততায় কাটবে ক্রিকেটারদের। এই বছরের মার্চ-এপ্রিলে বাংলাদেশ দল যাবে শ্রীলঙ্কা সফরে। এটি পূর্ণাঙ্গ সিরিজ। ৭ মার্চ খেলা শুরু। ৮ এপ্রিল শেষ। ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টুয়েন্টি সিরিজের সূচি প্রকাশিত হয়েছে। এই সফরের আগে নিউজিল্যান্ড থেকে ফিরে একমাত্র টেস্ট খেলতে ভারত সফরে যাবে টাইগাররা।

শ্রীলঙ্কা সফরে আগে থাকছে টেস্ট সিরিজ। তারপর ওয়ানডে সিরিজ। আর শেষে টি-টুয়েন্টি। এর আগে কয়েক দফা শ্রীলঙ্কা সফরে গেলেও দলগত কোনো সাফল্য পায়নি টাইগাররা। ব্যক্তিগত বেশ কিছু সাফল্য আছে। মোহাম্মদ আশরাফুলের ইতিহাসের সর্বকনিষ্ঠ হিসেবে টেস্টে সেঞ্চুরি, মুশফিুকর রহীমের বাংলাদেশের ইতিহাসের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির ঘটনা লঙ্কার মাটিতেই।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সূচি 

১ম টেস্ট, ৭-১১ মার্চ, ভেন্যু-গল
২য় টেস্ট, ১৫-১৯ মার্চ, ভেন্যু ওভাল
১ম ওয়ানডে, ২৫ মার্চ, হাম্বানটোটা
২য় ওয়ানডে, ২৯ মার্চ, ডাম্বুলা
৩য় ওয়ানডে, ১ এপ্রিল, ডাম্বুলা
১ম টি-টুয়েন্টি, ৫ এপ্রিল, কলম্বো
২য় টি-টুয়েন্টি, ৮ এপ্রিল, কলম্বো

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!