• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এই আর্জেন্টিনাকেই তো দেখতে চান মেসি


ক্রীড়া ডেস্ক মার্চ ২৪, ২০১৮, ১০:১৭ এএম
এই আর্জেন্টিনাকেই তো দেখতে চান মেসি

ঢাকা: লিওনেল মেসিকে ছাড়াই যে দুর্দান্ত আর্জেন্টিনা সেটি আবার প্রমাণ হলো। ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচে ইতালিকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এ ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি মেসি। কিন্তু তাঁর অভাব বুঝতেই দেয় সতীর্থরা।

প্রথমার্ধে সামান্য হলেও মেসির অভাব বোধ করেছে আর্জেন্টাইন খেলোয়াড়রা।সেটা অবশ্য ৪০ বছর বয়সী জিয়ানলুইজি বুফনের কারণে। ইতালির ৪০ বছর বয়সী গোলরক্ষক ছিলেন অসাধারণ, অনন্য।

ম্যাচের ১৭ মিনিট থেকে শুরু। রক্ষণভাগ থেকে উঠে আসা ওটামেনন্ডির হেড রুখে দেন বুফন। এর এক মিনিট পরই বিপজ্জনক জায়গায় ফ্রিকিক পেয়ে বসে আর্জেন্টিনা। কিন্তু ডি মারিয়ার দুর্বল শটে এবার রক্ষা পায় ইতালি। এরপর ২৩ মিনিটে ইতালির ডি বক্সে ভয় ধরিয়ে দেয় ডি মারিয়া। কিন্তু শেষতক আর গোল পাননি। ২৪ মিনিটে আবারও ফ্রি কিক পায় আর্জেন্টিনা।

আরেকবার আটকে দেন বুফন। একের পর এক আক্রমণে চাপে পড়ে যায় ইতালি। একাই দেয়াল হয়ে দাঁড়ান বুফন। ম্যাচের ৪৩ মিনিটে ডি মারিয়ার পাস থেকে নিকোলাসের শট আটকে দেন ওই বুফনই। প্রথমার্ধের শেষ মিনিটে ডি মারিয়ার পাস থেকে হিগুয়েনের শটও রুখে দেন তাঁর ক্লাব সতীর্থ বুফন।

দ্বিতীয়ার্ধে খানিকটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ইতালি। ৪৮ মিনিটে একটা সুযোগও পেয়ে যায় তারা। কিন্তু চাপে থাকা ইতালি সুযোগ কাজে লাগাতে পারেনি। ৫০ মিনিটে ডি মারিয়ার ক্রস থেকে পাওয়া বলে মাথা ছোঁয়ান হিগুয়েন। সেটা গোল পোস্টের ওপর দিয়ে চলে যায়। ৫২ মিনিটে লানজিনির কাছ থেকে সুবিধাজনক জায়গায় বল পেয়েও কাজে লাগাতে পারেননি হিগুয়েন।

ডি মারিয়া-হিগুয়েনরা পারছে না। ৬৪ মিনিটে কোচ সাম্পাওলি তুলে নিলেন ডি মারিয়াকেই। এরপর ৭৫ মিনিটে গোল করেন বদলি বেনেগা (১-০)। প্রথম গোলের পর আত্মবিশ্বাসী আর্জেন্টিনা নিজেদের ছন্দ ফিরে পায়। ম্যাচের ৮৫ মিনিটে হিগুয়েনের দুর্দান্ত পাস পান লানজিনি।

ফাঁকি দেন ইতালির রক্ষণকে ফাঁকি দেন বুফনকে (২-০)। ফলে আর্জেন্টিনা ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। ম্যাচে না থাকলেও মাঠে ঠিকই হাজির ছিলেন মেসি। তিনি তো এমন আর্জেন্টিনাকেই সবসময় দেখতে চান। সেটি হলে যে পূরণ হবে মেসির অধরা বিশ্বকাপ স্বপ্ন।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!