• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এএসআই হুমায়ুন হত্যা : স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড


আদালত প্রতিবেদক মে ৩০, ২০১৭, ০২:৪৯ পিএম
এএসআই হুমায়ুন হত্যা : স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড

ঢাকা : রাজধানীর শাহ আলী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) হুমায়ুন কবির হত্যা মামলায় তার স্ত্রী রুমিসহ দু’জনকে মৃত্যুদণ্ড ও মোছাম্মত রিয়া নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (৩০ মে) ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী আবুল কালাম আজাদ এসব তথ্য জানিয়েছেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, এএসআই হুমায়ুনের স্ত্রী রহিমা সুলতানা রুমি এবং তাঁর বন্ধু মো. রাফা।

আবুল কালাম আজাদ জানান, রায় ঘোষণার সময় হুমায়ুনের স্ত্রী রুমিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে ফের সাজা পরোয়ানাসহ কারাগারে পাঠানো হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর পারিবারিক কলহের জেরে রাজধানীর মিরপুরের বাসায় রুমি তাঁর স্বামী হুমায়ুনকে ইনজেকশনে বিষ প্রয়োগ করে তারপর শ্বাসরোধ করে হত্যা করেন। হত্যাকাণ্ডে তাঁর সঙ্গে ছিলেন বন্ধু মো. রাফা।

এ ঘটনায় নিহতের ভাই বজলুর রশিদ বাদী হয়ে মিরপুর মডেল থানায় হত্যা মামলা করেন। পরবর্তী সময়ে ২০১৪ সালের ২০ জুলাই স্ত্রী রুমিসহ তিনজনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দেন মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম।

অভিযোগপত্র দাখিলের পর ২০১৫ সালের ১৪ মে তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত। রায়ের আগে ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!