• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এক নারীকে দুই ব্যক্তির ‘স্ত্রী’ দাবি!


পটুয়াখালী প্রতিনিধি এপ্রিল ২৭, ২০১৭, ১১:০৫ পিএম
এক নারীকে দুই ব্যক্তির ‘স্ত্রী’ দাবি!

পটুয়াখালী: আমরা নাটক সিনেমাতে এধরনের ঘটনা প্রতিনিয়তই দেখি। এক বধূর দুই স্বামী কিংবা দুই বধূর এক স্বামী। কিন্তু বাস্তবে এমনই এক ঘটনা ঘটেছে পটুয়াখালীর বাউফল উপজেলায়। এক নারীকে (২২) স্ত্রী হিসেবে দাবি করছেন দুই ব্যক্তি।

এদিকে এ ঘটনায় প্রথম স্বামী মামলা করায় বিপাকে পড়েছে পুলিশ। পরে উপয়ান্তর না দেখে প্রকৃতপক্ষে স্বামীকে চিহ্নিত করার জন্য বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে দ্বিতীয় স্বামীসহ ওই নারীকে জেলা আদালতে পাঠানো হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বাউফল পৌরসভার এক ব্যক্তির স্ত্রীর সঙ্গে উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের এক তরুণের (২০) প্রেমের সম্পর্ক হয়। দীর্ঘ পাঁচ বছর ধরে তাদের এই সম্পর্ক চলে আসছিল। ওই নারী দাবি করেন, এক বছর আগে গোপনে তিনি তার প্রেমিককে বিয়ে করেছেন।

সূত্র আরো জানায়, এই বিয়ে ঘটনা গোপন রেখে প্রথম স্বামীর ঘরেই বসবাস করতে থাকেন ওই নারী। গত ১৩ এপ্রিল ওই নারী প্রথম স্বামীর বাড়ি ছেড়ে দ্বিতীয় স্বামীর বাড়িতে গিয়ে ওঠেন।

ওই নারী বলেন, বর্তমানে প্রথম স্বামীর সঙ্গে তাঁর কোনো সম্পর্ক নেই। তিনি দ্বিতীয় স্বামীর সঙ্গেই সংসার করবেন। এদিকে দ্বিতীয় স্বামীও ওই নারীকে নিয়ে সংসার করতে অনড়। তিনি দাবি করেন, ওই নারী তাঁর বৈধ স্ত্রী।

কিন্তু এ ঘটনা মানতে নারাজ প্রথম স্বামী। তিনি বলেন, ওই নারী এখনো তাঁর স্ত্রী। যেকোনোভাবেই তিনি তাঁকে ফেরত নিতে চান।

এ ঘটনায় প্রথম স্বামী বুধবার (২৬ এপ্রিল) বাউফল থানায় একটি অপহরণ মামলা করলে ওই বিকেলেই ওই নারীসহ তাঁর দ্বিতীয় স্বামীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। প্রথম স্বামী তাঁর স্ত্রী হিসেবে ওই নারীকে ফিরিয়ে নিতে চান। তবে ওই নারী প্রথম স্বামীকে স্বামী হিসেবে মানতে নারাজ।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযম খান ফারুকী বলেন, প্রথম স্বামীর দায়ের করা অপহরণ মামলায় ওই নারীসহ তার দ্বিতীয় স্বামীকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার জেলা আদালতে পাঠানো হয়েছে। পরে আদালত দুজনকেই কারাগারে পাঠানোর আদেশ দেন। এখন আদালতই সিদ্ধান্ত দেবেন ওই নারীর প্রকৃত স্বামী কে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!