• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এক মাস পর সেই দুই নেত্রী উদ্ধার


রাঙামাটি প্রতিনিধি এপ্রিল ১৯, ২০১৮, ১০:৫৭ পিএম
এক মাস পর সেই দুই নেত্রী উদ্ধার

ফাইল ফটো

রাঙামাটি: অপহরণের এক মাস পর সন্ধান মিলেছে হিল উইমেন্স ফেডারেশনের অপহৃত সেই দুই নেত্রীর। এরা হলো- ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের সহযোগী সংগঠটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা কমিটির সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমা।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত পৌনে ৮টায় খাগড়াছড়ি শহরের এপিবিএন স্কুল গেইট থেকে ওই দুই নেত্রীকে অপহরণকারীরা মুক্তি দেয় বলে জানিয়েছেন ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা।

মাইকেল চাকমা বলেন, বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত পৌনে ৮টায় জেলা শহরের এপিবিএন স্কুল গেট থেকে তাদের মুক্তি দেয়া হয়েছে। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করার হয়েছে। এরপর তারা অভিভাবকদের সঙ্গে বাড়ির পথে রওনা দিয়েছেন।

এ বিষয়ে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বরত নিরন চাকমা বলেন, মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে পরিবার ও জনপ্রতিনিধিদের কাছে মুক্তি দেয়া হয়েছে। এই বিষয়ে এখন আর কিছু বলতে চাই না।

মুক্তি পাওয়ার বিষয়টি মন্টি চাকমার বড় ভাই সুভাষ চাকমাও নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই দুই নেত্রী বাড়ি না পৌঁছা পর্যন্ত এই বিষয়ে কথা বলতে চাচ্ছি না। বিস্তারিত শুক্রবার (২০ এপ্রিল) সকালে জানাব।

রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর বলেন, অপহৃতা হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীর মুক্তির খবর তিনি জানেন না, আমরা আপনাদের মাধ্যমেই খবর পেলাম। এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছি বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ১৮ মার্চ সকালে রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি এলাকায় ইউপিডিএফের একটি মেসে সশস্ত্র হামলা চালিয়ে তাদের অপহরণ করা হয়েছে বলে সংগঠনটির জেলা সংগঠক সচল চাকমা এক বিবৃতিতে জানিয়েছিলেন।

এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহ-সভাপতি নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শকিক্তমান চাকমাও ইউপিডিএফ-গণতান্ত্রিকের সভাপতি তপন জ্যোতি চাকমাসহ ১৯ জনকে আসামি রাঙামাটি কোতোয়ালি থানায় মামলা করেন দয়াসোনা চাকমার বাবা বৃষধন চাকমা।

এমনকি ওই দুই নেত্রী অপহরণ হওয়ার পর ইউপিডিএফ ভেঙে গঠিত হওয়া ‘ইউপিডিএফ-গণতান্ত্রিককে’ দায়ী করে ইউপিডিএফ। তবে ইউপিডিএফ (গনতান্ত্রিক) বরাবরই অভিযোগ অস্বীকার করে আসছিল।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!