• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এক লাফে আঠারোতে মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক মে ২২, ২০১৭, ০৫:২২ পিএম
এক লাফে আঠারোতে মোস্তাফিজ

ঢাকা: গত বছর ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে চোটে পড়েন পেসার মোস্তাফিজুর রহমান। এ কারণে শেষ পর্যন্ত সার্জনের ছুরির নিচে যেতে হয়েছে এই কার্টার মাস্টারকে। পুনর্বাসন শেষে মাঠে ফিরে সময়টা ভাল যাচ্ছিল না। অবশেষে ত্রিদেশীয় সিরিজে স্বরুপে দেখা গেছে বাংলাদেশের এই ক্রিকেট বিস্ময়কে।

স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে পরীক্ষা দেয়ার সুযোগ পাননি। বৃষ্টির কল্যাণে আইরিশদের সাথে পয়েন্ট ভাগাভাগি করেছে বাংলাদেশ। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন মোস্তাফিজ। সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে রীতিমত আগুন ঝরিয়েছেন তিনি। এদিন ৯ ওভার বল করে দুটি মেডেনসহ ২৩ রানের বিনিময়ে শিকার করেছেন ৪টি উইকেট। আইরিশদের কাছে ফিজ এদিন এক আতঙ্কের নাম ছিল।

এরইমধ্যে তার পুরষ্কারও পেয়েছেন মোস্তাফিজ। ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে এক লাফে ১৩ ধাপ এগিয়ে ১৮ নম্বরে চলে এসেছেন সাতক্ষীরা এক্সপেস। এই মুহুর্তে তার রেটিং পয়েন্ট ৫৮৩। সোমবার (২২ মে) আইসিসির সর্বশেষ ওয়ানডে বোলঅরদের র‌্যাংকিং প্রকাশ করেছে। তাতেই এই উন্নতি ঘটেছে ফিজের।

র‌্যাংকিংয়ে শীর্ষ দশে রয়েছেন বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। ৬১৯ রেটিং পয়েন্ট নিয়ে দশে অবস্থান করছেন টি-টোয়েন্টি অধিনায়ক। ৫৯৯ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে রয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!