• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এক লাফে ১৯ ধাপ উন্নতি সৌম্যের


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১, ২০১৭, ০৪:৫০ পিএম
এক লাফে ১৯ ধাপ উন্নতি সৌম্যের

ঢাকা: গোটা বাংলাদেশ দলের কাছে দক্ষিণ আফ্রিকা সফর দুঃস্বপ্নের হলেও ওপেনার সৌম্য সরকারের কাছে একটু আলাদা। বিশেষ করে টি-টোয়েন্টি সিরিজে। হাফ সেঞ্চুরি না পেলেও দুটি দারুন ইনিংস খেলেছেন মারকুটে এই ব্যাটসম্যান। তার পুরষ্কারও পেয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের সব থেকে ছোট সংস্করণে ব্যাটসম্যানদের র‌্যাংকিং-এ বেশ উন্নতি হয়েছে সৌম্যের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচে ৪৭ ও ৪৪ রান করেন বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। এমন পারফরমেন্সের সুবাদে আইসিসি টি-টোয়েন্টি  র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় ১৯ ধাপ উন্নতি হয়েছে তার। ৫৪৯ রেটিং নিয়ে ২৮তমস্থানে উঠে এসেছেন সৌম্য।

সদ্যই শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে একটি করে টেস্ট ও ওয়ানডে খেলার সুযোগ পান সৌম্য। ঐ দুই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ব্লুমফন্টেইনে সিরিজের দ্বিতীয় টেস্টে ৯ ও ৩ রান করেন সৌম্য। বল হাতে ৫ ওভারে ২১ রান দিয়ে উইকেট শুন্য ছিলেন তিনি।

এরপর ওয়ানডে সিরিজের শুরু থেকে একাদশে সুযোগ পাননি সৌম্য। তবে সিরিজে তৃতীয় ও শেষ ম্যাচে একাদশে পাওয়া সুযোগটা কাজে লাগাতে পারেননি তিনি। মাত্র ৮ রান করে ফিরেন সৌম্য।

তবে দু’টি টি-২০ ম্যাচে নিজেকে মেলে ধরেন সৌম্য। প্রথমটিতে ৩১ বলে ৪৭ ও দ্বিতীয়টিতে ২৭ বলে ৪৪ রান করেন তিনি। দু’ম্যাচে চল্লিশোর্ধ ইনিংস খেলতে পারায় র‌্যাংকিং উন্নতি হয় সৌম্য’র।

টি-টোয়েন্টি র‌্যাংকিং-এ বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন সাব্বির রহমান। ৬০৫ রেটিং নিয়ে ১৫তমস্থানে রয়েছেন তিনি। টি-টোয়েন্টি র‌্যাংকিং-এর শীর্ষ ব্যাটসম্যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৮১১ রেটিং সংগ্রহে আছে কোহলির।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!