• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এক সপ্তাহের মধ্যে ফিরছেন মেসি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১০, ২০১৬, ১০:১৭ এএম
এক সপ্তাহের মধ্যে ফিরছেন মেসি

মাঠে ফিরতে আর তর সইছে না লিওনেল মেসির। পূর্ণ ফিটনেসের জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন আর্জেন্টাইন আইকন। দেপোর্তিভো করুনার বিপক্ষে বার্সেলোনার হোম ম্যাচ দিয়ে তিন সপ্তাহ পর প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে পারেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

নিজের অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে বার্সেলোনায় জিমে সময় কাটানোর একটি ছবি পোস্ট করেছেন মেসি। ক্যাপশনে লেখেন, ‘জাস্ট অ্যানাদার ডে’। গত ২২ সেপ্টেম্বর অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে (২-২) ডান পায়ের পেশীতে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন (৫৮ মিনিটে) মেসি। এরপর থেকেই নিজের ফিটনেস নিয়ে কাজ করে যাচ্ছেন। এরই মধ্যে মেসিবিহীন তিনটি ম্যাচ পার করেছে বার্সা। স্পোর্টিং গিজনকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার পর চ্যাম্পিয়নস লিগে বুরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে ২-১ ব্যবধানের কষ্টার্জিত জয় পায় কাতালানরা।

কিন্তু সবশেষ লিগ ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে ৪-৩ গোলে হেরে যায় বার্সা। অন্যদিকে, মেসির অনুপস্থিতিতে বিশ্বকাপ বাছাইয়ে টানা দ্বিতীয় ম্যাচে ড্রয়ের লজ্জায় ডোবে আর্জেন্টিনা। গত মাসে ভেনেজুয়েলা ম্যাচের পর দু’দিন আগে পেরুর মাঠেও একই ব্যবধানের (২-২) ফলাফল। প্যারাগুয়ের বিপক্ষে ১২ অক্টোবের হোম ম্যাচটিতেও মেসিকে পাচ্ছেন না কোচ এডগার্দো বাউজা।
গত মাসের শুরুতে মেসির একমাত্র গোলে উরুগুয়ের হারায় আর্জেন্টিনা। যেটি ছিল অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসার পর তার প্রত্যাবর্তনের ম্যাচ। কিন্তু বাম পায়ে চোট পাওয়ার জেরে ভেনেজুয়েলা ম্যাচে ছিটকে যান। ফিরে আসেন বার্সায়। ক্লাবের জার্সিতে টানা খেলার কারণেই ডান পায়ে ইনজুরি হয়েছে বলে অভিযোগ করেছিলেন আর্জেন্টাইন কোচ বাউজা।

এর ব্যাখ্যাও দিয়েছিলেন বার্সা কোচ লুইস এনরিক। সেল্টিককে ৭-০ গোলে (১৪ সেপ্টেম্বর) হারানোর পর বলেছিলেন, ‘মেসি সব ম্যাচ খেলছে কারণ সে বিশ্বের সেরা।’ তবে এবার দলের প্রাণভোমরাকে দ্রুত ফিরে পাওয়ার ব্যাপারে এবার সতর্কতা অবলম্বন করছে স্প্যানিশ জায়ান্টরা। নতুন করে যেন ইনজুরি আক্রান্ত না হয় সে লক্ষ্যেই মেসিকে বাড়তি বিশ্রাম দিচ্ছে বার্সা। তবে তার উন্নতি ঠিকভাবেই এগোচ্ছে। এনরিকের ভাষ্য, ‘মেসিকে ছাড়া আমরা সব হারবো। ফুটবল হারবে। আমাদের সমাধান খুঁজে বের করতে হবে। জানি মেসিকে নিয়ে আমরা খুবই শক্তিশালী। আমরা জানি আমাদের জিততে হবে।’

ম্যানচেস্টার সিটির বিপক্ষে মেসিকে ফেরানোর পরিকল্পনা বার্সার। কিন্তু তার আগে দেপোর্তিভো ম্যাচে তাকে মাঠে দেখার আশা করতেই পারেন সমর্থকরা। লিগ ম্যাচটিতে তার বদলি হিসেবে খেলার জোরালো সম্ভাবনা রয়েছে।

আগামী শনিবার (১৫ অক্টোবর) দেপোর্তিভোর মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় খেলা শুরু হবে। চারদিন পর (বুধবার দিবাগত রাত পৌনে ১টা) ঘরের মাঠেই ম্যানসিটিকে আতিথ্য দেবে বার্সা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!