• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আ.লীগের দু’গ্রুপের সভা ঘিরে ১৪৪ ধারা


কিশোরগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৩:২০ পিএম
আ.লীগের দু’গ্রুপের সভা ঘিরে ১৪৪ ধারা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি সভা ডাকার প্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর দেড়টা হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পৌর সদর ঈদগাহ মাঠ, পৌরবাজার ও পৌর এলাকায় দণ্ডবিধি ১৪৪ ধারা জারির আদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কবির উদ্দিন। মাইকিং করে ১৪৪ ধারা জারির আদেশ ঘোষণা দেয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু এবং উপজেলা আ. লীগের অপর যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন সোমবার বিকেল ৩টায় পৌর সদর ঈদগাহ মাঠে পাল্টাপাল্টি সভা-সমাবেশ আহ্বান করায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুই যুগ্ম আহ্বায়কের সভা সমাবেশ সফল করার লক্ষ্যে পাল্টাপাল্টি মিছিলে থমথমে পরিস্থিতি বিরাজ করে পুরো পৌর এলাকায়।

সোমবার সকাল থেকে উভয়পক্ষের নেতা-কর্মীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে উপজেলা প্রশাসন। বৈঠকে সমঝোতা-সমন্বয় না হওয়ায় প্রশাসন ১৪৪ ধারা জারি করে। এ সময় ইউএনও মোহাম্মদ কবির উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রানা, অতিরিক্ত পুলিশ সুপার (হোসেনপুর সার্কেল) মো. জামাল উদ্দিন ও পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় পৌরসদর ঈদগাহ মাঠে কর্মী সভার ডাক দিয়ে প্রচারণা চালায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ. লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলাম রেনু। এদিকে রফিকুল ইসলাম রেনু দলীয় শৃঙ্খলা বিরোধী এককভাবে কর্মী সভা আহ্বান করার প্রতিবাদে রোববার সন্ধ্যায় মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গনে সংবাদ সম্মেলন করেন। এবং একই স্থানে একই সময়ে প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দেন। এতে রাত থেকে উভয় পক্ষের নেতা-কর্মীদের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিলে পুরো পৌর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করে।

এদিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকেই পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশ মোতায়েন রয়েছে।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। এছাড়াও পরিস্থিতি সম্পূর্ণ পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কবির উদ্দিন জানান, একই স্থানে আওয়ামী লীগের দুই যুগ্মআহ্বায়ক পাল্টাপাল্টি সভা ডাকায় পরিস্থিতি পর্যবেক্ষণ করে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারা জারির আদেশ দেয় প্রশাসন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!