• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘একটি মানুষও গৃহহীন থাকবে না’


লক্ষ্মীপুর প্রতিনিধি মার্চ ১৪, ২০১৭, ০৪:০৫ পিএম
‘একটি মানুষও গৃহহীন থাকবে না’

লক্ষ্মীপুর: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের একটি মানুষও গৃহহীন ও ভূমিহারা থাকবে না। আর সেই লক্ষ্যে প্রশাসনকে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল তিনটার দিকে প্রধানমন্ত্রী সমাবেশস্থলে পৌঁছে ১০টি প্রকল্পের উদ্বোধন এবং ১৭টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপনশেষে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার ঘটনার পর থেকেই বাংলাদেশে হত্যা-গুম-খুনের রাজনীতি শুরু হয়।

স্থানীয় সাংবাদিক ও ধর্মীয় নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা নিজ নিজ এলাকার সব ছেলেমেয়ের খোঁজ রাখবেন। তারা যেন জঙ্গিবাদের পথে না যায়।

শেখ হাসিনা বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে অকারণে কোনো মানুষকে হত্যা করতে বলেনি। ইসলাম সব সময় মানুষকে শান্তির পথে চলার নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার সারাদেশে বিনামূল্যে বই বিতরণ করেছে। এই সরকার দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করছে। আমরাই বর্গাচাষীদের বিনা সুদে ঋণ দেয়া শুরু করি। ২০ লাখ মাকে মোবাইল ফোন দিয়েছি। উপবৃত্তির টাকা যাবে এসব মোবাইল ফোনে। প্রতিটি উপজেলায় ডিজিটাল সেন্টার করে দিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুন-অর রশিদ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপিসহ দলের স্থানীয় নেতৃবৃন্দ ও প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

এদিকে, প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে সকাল থেকে দলীয় নেতা-কর্মী ও নানা পেশাজীবী মানুষ সমাবেশ স্থলে আসতে থাকেন। দুপুর একটার মধ্যেই জনসমুদ্রে পরিণত হয় পুরো জেলা স্টেডিয়াম।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!