• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

একটু ভেবে চিন্তে কথা বলেন


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৯, ২০১৭, ০৫:৩১ পিএম
একটু ভেবে চিন্তে কথা বলেন

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার এম নুরুল হুদাকে একটু ভেবে চিন্তে কথা বলার অনুরোধ জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, পণ্ডিত প্রধান নির্বাচন কমিশন সব জানেন, তিনি শুধু জানেন না কাকে দিয়ে কারা থাকলে গ্রহণযোগ্য নির্বাচন হবে। 

বুধবার (১৯ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের কবি সাহিত্যক রাজনীতিবিদ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজীর ৮৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় স্মরণমঞ্চ ‘ইসমাইল হোসেন সিরাজীর জীবন ও রাজনীতি শীর্ষক’ এ আলোচনা সভার আয়োন করে।

শামসুজ্জামান দুদু বলেন, কয়েক দিন আগে তিনি ঠাস করে বলে ফেললেন বর্তমান সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব, এ কথা বলে তিনি তো এক পক্ষে চলে গেলেন। আমরা যে সহায়ক সরকারের দাবি করছি সেটা বললেন না। একটু ভেবে চিন্তে কথা বলেন।

লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের দেয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, তিন মাস আগেই যদি আপনারা কাজ করেন তাহলে পাঁচ বছরের বেতন নিবেন কেন?

সিইসিকে উদ্দেশ্যকরে তিনি বলেন, সরকারের পক্ষে যদি আপনারা কথা বলেন তাহলে আমরা আপনাকে মানবো কেন? আপনারা তো নিজেরাই নিজেদেরকে বিতর্কিত করছেন।

বিএনপির এই নেতা বলেন, আপনারা যদি ২০১৪ সালের ৫ জানুয়ারির মত নির্বাচন করতে চান তাহলে এ কথা আমাকে বলতেই হবে ছোট ছোট আন্দোলন দেখেছেন এবার হবে ইতিহাসের ভয়াবহ সেই গণআন্দোলন যার মাধ্যমে গণতান্ত্রিক উপায়ে আপনাদের পতন ত্বরান্বিত হয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!